Hoop StoryHoop Viral

তামিলনাড়ুর হনুমান মন্দিরে পূজিত হচ্ছে এক বিষধর সাপ, তুমুল ভাইরাল ভিডিও

ইতিহাস বলছে, সেই সিন্ধু সভ্যতার আমল থেকেই পশুপাখি গাছ লতাপাতা সাপ নানাভাবে পূজিত হয়। তখন মূর্তিপূজার অতটা প্রচলন না থাকলেও জীবজন্তুকে, গাছকে এই ভাবেই মানুষ পুজো করতো। মানুষের নানা কুসংস্কার রয়েছে। সাপের পুজোকে কেন্দ্র করে পরবর্তীকালে হিন্দু ধর্মে মা মনসা হিসেবে পূজিত হন। এখানে দেখা যাচ্ছে দক্ষিণ ভারতের তামিলনাড়ুর তেলেঙ্গানা অঞ্চলে এক হনুমান মন্দির এর আবির্ভাব হয়েছে এক বিষধর কালকেউটের ফনা তুলে যখন মন্দিরের সামনে দাঁড়িয়ে আছে তখন তাকে কেন্দ্র করে সেই মন্দিরের পুরোহিতগন চারিদিকে ঘিরে রয়েছেন এবং ফনা ওঠা সাপকে পুজো করছে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয় আর এই সমস্ত ভক্তিমূলক ভিডিও ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না কারণ এখন ভারতবর্ষের বেশিরভাগ জায়গাতেই এখনো মনে করা হয় সাপ হলেন মা মনসা তাই সাতটি কোন ভাবে আঘাত করা হয়না, যদি মন্দিরে স্বয়ং এসে হাজির হয় তাহলে তাকে ঈশ্বরের সমতুল্য হিসাবেই পুজো করতে হয়। এখানেও তার অন্যথা হয়নি।

যারা পুজো দিতে এসেছেন তারাও পুরো বিষয়টি ভিডিও করে দিয়েছেন সোশ্যাল মিডিয়ার পর্দায়। দেওয়ার সাথে সাথেই রীতিমতো ভাইরাল হয়ে গেছে। ভক্তিমুলক ভিডিও হিসাবেই এটি সবাই এর কাছে পরিচিত হয়েছে। দেখে নিন সেই অসাধারণ ভিডিও –

Related Articles