Bengali SerialHoop Plus

শাশুড়ি-বৌমার কুটকাচালি নয় বরং বন্ধুত্বেই সুপারহিট ‘ওগো বধূ সুন্দরী’

করোনা অতিমারীর কারণে দেশজুড়ে চলছে লকডাউন। ফলে অনেক চ্যানেলেই চলছে পুরানো সিরিয়ালের রিপিট টেলিকাস্ট। গত বছর লকডাউনের সময় থেকে শোনা যাচ্ছিল স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘ওগো বধূ সুন্দরী’ পুনরায় সম্প্রচারিত হতে চলেছে। দর্শকরাও আরও একবার শাশুড়ি-বৌয়ের ঝগড়ার কচকচানি থেকে বেরিয়ে নির্মল বন্ধুত্বপূর্ণ গল্প দেখতে চাইছিলেন। কিন্তু এখনও অবধি ‘ওগো বধূ সুন্দরী’ পুনরায় সম্প্রচারিত করার ব্যাপারে ভাবেননি স্টার জলসার চ্যানেল কর্তৃপক্ষ।

2009 সালে রবি ওঝা (Rabi ojha)-র প্রযোজনায় স্টার জলসায় সম্প্রচারিত হয়েছিল ‘ওগো বধূ সুন্দরী’। মূলতঃ মাতৃহারা মেয়ে ললিতার কাহিনী নিয়ে তৈরী হয়েছিল ‘ওগো বধূ সুন্দরী’-র চিত্রনাট্য। ললিতার বাবা ও তার বোন ললিতাকে সবসময় খুশি দেখতে চাইতেন। ললিতা বিয়ে না করতে চাইলেও ললিতার বাবা তার সঙ্গে ঈশানের বিয়ে দেন। যৌথ পরিবারের ছেলে ঈশান যথেষ্ট শান্ত। কিন্তু ললিতার পছন্দ ছিল না ঈশানকে। হঠাৎই যৌথ পরিবারে এসে পড়ে ললিতার নিজের সঙ্গে নিজের লড়াই শুরু হয়। কিন্তু ললিতার এই টানাপোড়েনের মাঝে বন্ধু হয়ে তার পাশে দাঁড়ান শাশুড়ি। মাতৃহারা ললিতা শাশুড়ির মধ্যেই নিজের মা ও সবচেয়ে প্রিয় সখীকে খুঁজে পায়। বিয়ের রাতেই শ্বশুরবাড়ি ছেড়ে চলে যেতে চাওয়া ললিতা বোঝে যৌথ পরিবারের মূল্যবোধ। তার স্বামী ঈশান স্বামীর থেকেও অধিক রূপে সাথী হয়ে ওঠে। দর্শকদের মধ্যে এক ভালোলাগার রেশ রেখে 2010 সালে শেষ হয়ে যায় ‘ওগো বধূ সুন্দরী’।

‘ওগো বধূ সুন্দরী’ ধারাবাহিকটির টিআরপি শেষদিন পর্যন্ত যথেষ্ট ভালো ছিল। কারণ শাশুড়ি-বৌয়ের ঘরোয়া রাজনীতি ও ঝগড়ার থেকেও তাদের মা-মেয়ে ও প্রিয় বন্ধু হয়ে ওঠার কাহিনীকে দর্শক পূর্ণ মাত্রায় গ্রহণ করেছিলেন। ‘ওগো বধূ সুন্দরী’-র মাধ্যমে ঋতাভরী চক্রবর্তী (Ritabhari chakraborty) অভিনয় জগতে ডেবিউ করেছিলেন। ললিতার চরিত্রে ঋতাভরীর অভিনয় প্রশংসিত হয়েছিল। ললিতার শাশুড়ির চরিত্রে অভিনয় করেছিলেন তুলিকা বসু (tulika basu)। তুলিকা ও ঋতাভরীর শাশুড়ি-বৌয়ের অনস্ক্রিন রসায়ন দর্শকদের ভালো লেগেছিল। ঈশানের চরিত্রে প্রথমে রাজদীপ গুপ্ত (Rajdip gupta) অভিনয় করলেও পরবর্তীকালে কিছু সমস্যার জন্য রাজদীপ সিরিয়ালটি ছেড়ে দেন। রাজদীপের জায়গায় ঈশানের চরিত্রে অভিনয় করেন রেহান রায় (Rehaan Roy)।

‘ওগো বধূ সুন্দরী’-র হিন্দি ভার্সন ‘সসুরাল গেন্দা ফুল’ শুরু হয় 2010 সালে। এই ধারাবাহিকটি স্টার প্লাসে সম্প্রচারিত হত। এটিরও প্রযোজক ছিলেন রবি ওঝা। পরে তিনি জানিয়েছিলেন, প্রকৃতপক্ষে হিন্দি ভার্সনটি আগে শুরু হওয়ার কথা থাকলেও কিছু সমস্যার কারণে ধারাবাহিকের বাংলা ভার্সন আগে শুরু করে দেওয়া হয়। ‘সসুরাল গেন্দা ফুল’ -এ ললিতার চরিত্রের নাম ছিল সুহানা। এই সিরিয়ালে সুহানার চরিত্রে অভিনয় করেছিলেন রাগিণী খান্না (Ragini khanna)। সুহানার শাশুড়ির চরিত্রে অভিনয় করেছিলেন সুপ্রিয়া পিলগাঁওকর (supriya pilgaonkar)। সুহানার স্বামী ঈশানের ভূমিকায় অভিনয় করেছিলেন জয় সোনি (jay soni)।

Related Articles