Hoop PlusTollywood

Aditi Munshi: খুঁটিপুজোয় এসে মা দুর্গার মুখে সোনার মাস্ক পরিয়ে দিলেন বিধায়ক অদিতি মুন্সি

করোনা অতিমারীর কারণে 2021 সালের দুর্গাপুজো অতি সংক্ষিপ্ত রূপ ধারণ করেছে। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বহু ক্লাবের কর্মকর্তারা করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। তাছাড়া চলতি বছরের আর্থিক পরিস্থিতি গত বছরের তুলনায় নিম্নগামী। ফলে কুমোরটুলিতেও অন্যান্য বছরের মতো ঠাকুরের ভালো বায়না নেই। এর মধ্যেই বাগুইআটির অশ্বিনীনগর বন্ধুমহল ক্লাবে খুঁটিপুজোর দিনেই আগমন হল মা দুর্গার। মা দুর্গার মুখে সোনার মাস্ক পরিয়ে দিলেন রাজারহাট গোপালপুরের বিধায়ক তথা গায়িকা অদিতি মুন্সি (Aditi Munshi)।

রবিবার 8 ই অগস্ট সাতসকালেই বন্ধুমহল ক্লাবে শুরু হয় খুঁটিপুজো। সাজানো খুঁটির পাশেই অবস্থান করছে মা দুর্গার মুর্তি। তবে এই মুর্তি কিছুটা অভিনব। এই মুর্তির দশ হাতে অস্ত্রের বদলে ছিল থার্মাল গান, পালস অক্সিমিটার, স‍্যানিটাইজার। শোনা গেল, শাস্ত্রবিশারদরা নাকি বলেছেন, মাস্ক পরার প্রথা নাকি পুরাণেও রয়েছে। তবে কোন পুরাণে, সেটা উল্লেখ করলে বোধহয় ভালো হত।

মা দুর্গার মুখে সোনার মাস্ক দেখে ইতিমধ্যেই ট্রোলিং শুরু হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। নেটিজেনদের একাংশ বলতে শুরু করেছেন, যেখানে মানুষের অর্থনৈতিক অবস্থা খারাপ, সেই পরিস্থিতিতে কি করে এত টাকা তাঁরা মা দুর্গার সোনার মাস্ক তৈরি করতে ব্যবহার করলেন! কিন্তু অদিতির মতে, সোনার মাস্ককে প্রতীকী হিসাবে তুলে ধরা হয়েছে। মেয়েদের সোনার মেয়ে বা সোনা মা বলা হয়। অদিতির যুক্তি হল, যদি কোনও জ‍্যোতিষী সোনার মাস্ক পরার পরামর্শ দেন, তাহলে মানুষ অবশ্যই পরতেন। অদিতি সবাইকে অনুরোধ করেছেন, সুরক্ষার জন্য মাস্ক পরতে।

ভারতে ইতিমধ্যেই ঢুকে পড়েছে করোনার ডেল্টা প্রজাতির তৃতীয় ওয়েভ। পশ্চিমবঙ্গে তৃতীয় ঢেউ মারাত্মক আকার নেবে বলে আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে পুজো করার প্রসঙ্গে অদিতি বললেন, পুজোর সঙ্গে বহু মানুষের শিল্পসত্ত্বা ও জীবিকা জড়িয়ে আছে। তবে পুজোর সময় সবাইকে সাবধানতা অবলম্বন করতে বলেছেন অদিতি।