BollywoodHoop Plus

মমতার আদলেই তৈরি পি.এম বসুর চরিত্র! নতুন জল্পনায় সিরিজ ‘ফ্যামিলি ম্যান 2’

মনোজ বাজপেয়ী (Manoj bajpayee) অভিনীত ‘ফ্যামিলি ম্যান 2′ মুক্তি পেয়েছে অ্যামাজন প্রাইম ভিডিওয়। সিরিজটি দর্শকদের যথেষ্ট পছন্দ হলেও এর মধ্যেই দর্শকদের নজরে এসেছে সীমা বিশ্বাস (sima biswas) অভিনীত বাঙালি প্রধানমন্ত্রী পিএম বসুর চরিত্র যা অনেকাংশেই মিলে যাচ্ছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র চরিত্রের সাথে।

এই মুহূর্তে ‘পিএম বসু’ চরিত্রটিকে নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক। দর্শকদের একাংশের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলেই এই চরিত্রটি তৈরী করা হয়েছে। চরিত্রের পোশাক, কথা বলার ধরণ, বাঙালি প্রধানমন্ত্রীর পরিচয় ঘিরে শুরু হয়েছে তুমুল জল্পনা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে হ্যাশট‍্যাগ নেক্সট পিএম দিদি ট্রেন্ডিং-এ। অনেকের মনেই প্রশ্ন জেগেছে, তাহলে কি পরের বার মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী হিসাবে দেখা যাবে? হয়তো সেই বিতর্ককেই আরও একটু উস্কে দিল ফ্যামিলি ম্যান!

কিন্তু প্রকৃতপক্ষে তা নয়। কোনো চরিত্রায়ণ করতে গেলে অভিনেতা-অভিনেত্রীদের রেফারেন্সের প্রয়োজন ঘটে। বাঙালি মহিলা প্রধানমন্ত্রী এখনও অবধি পায়নি ভারতবর্ষ। তবে বাঙালি মুখ্যমন্ত্রী পেয়েছে পশ্চিমবঙ্গ। সুতরাং পশ্চিমবঙ্গের মহিলা মুখ্যমন্ত্রীর চরিত্রের রেফারেন্স নিয়েই ‘পিএম বসু’ চরিত্রটিকে রূপদান করেছেন সীমা বিশ্বাস। এর আগে একটি বাংলা ফিল্মে শতাব্দী রায় (shatabdi roy)-ও এই রেফারেন্স নিয়েছিলেন। শুধু ‘পিএম বসু’-ই নয়, ‘রাজনীতি’ ফিল্মে ক্যাটরিনা কাইফ (Katrina kaif) সনিয়া গান্ধীর (sania gandhi)-র রেফারেন্স নিয়েছিলেন। এরকম বহু উদাহরণ রয়েছে যেখানে রাজনৈতিক চরিত্রের আদল ব্যবহার করা হয়েছে। ‘পিএম বসু’ এই ধরনের একটি চরিত্র যা ফুটিয়ে তুলতে সফল হয়েছেন সীমা বিশ্বাস।

Related Articles