Hoop NewsHoop Trending

বর্ষার প্রকোপ কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে, আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস

ইতিমধ্যে কলকাতা ভাসছে, অধিকাংশ জায়গা জলমগ্ন। লাগাতার বৃষ্টির জন্য জলের তলায় ডুবে রয়েছে উত্তর কলকাতা ও দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গা। পাটুলি, বাঘা যতীন, বালিগঞ্জ, তারাতলা, বেহালা, কসবা,কলেজ স্ট্রিট, বালিগঞ্জ, চিত্তরঞ্জন অ্যাভিনিউ সহ আলিপুর, শরৎ বসু রোড, এবং আলিপুর।

সূত্রের খবর, নিম্নচাপ অক্ষরেখা ও ঘূর্ণাবর্ত থাকার ফলে রাজ্যে সক্রিয় থাকবে বর্ষা। গত ১১ মে থেকে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে এবং আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। আজ ও আগাীকাল উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতার একাধিক জায়গা, দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই দুইদিন সমুদ্রের অবস্থা শোচনীয় থাকবে। আবহাওয়া দপ্তর থেকে মৎস্যজীবীদের উপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। পশ্চিম পঞ্জাব থেকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। এর জেরেই ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে রাজ্যে। এমনকি একটি ঘূর্ণাবর্ত রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন বাংলাদেশের ওপর।

এই দুই দিন কলকাতা যেমন ভাবে জলের যন্ত্রণায় তেমনই ভারী বৃষ্টির জন্য দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, মালদা ও দুই দিনাজপুরে ঝড়বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

Related Articles