whatsapp channel

মাকে হারালেন অস্কারজয়ী সঙ্গীত শিল্পী, শোকের ছায়া গায়কের পরিবারে!

২০২০, এই বিষ সাল শেষ হতে বাকি আর মাত্র ৩ দিন। তবু মৃত্যু এখনো বিনোদন জগতে লেগেই আছে। সারা বছরটাই ছিল পুরো খারাপ সারা বিশ্বের কাছে। আবারো বিনোদন জগতে এল…

Avatar

HoopHaap Digital Media

২০২০, এই বিষ সাল শেষ হতে বাকি আর মাত্র ৩ দিন। তবু মৃত্যু এখনো বিনোদন জগতে লেগেই আছে। সারা বছরটাই ছিল পুরো খারাপ সারা বিশ্বের কাছে। আবারো বিনোদন জগতে এল খারাপ খবর। আরো এক মৃত্যুর খবর। সঙ্গীত জগতে এল খারাপ খবর। অস্কারজয়ী সংগীতকার সুরকার এ আর রহমানের অন্দরে ঘটলো এক বড় দুর্ঘটনা। তিনি আজ সকালেই মাতৃহারা হলেন।

মা করিমা বেগম আজ সকালে প্রয়াত হয়েছেন। বয়স-সংক্রান্ত অসুস্থতার কারণে আজ সকালে মারা গিয়েছেন। সংগীতশিল্পী সম্প্রতি তার টুইটার হ্যান্ডেলে তার একটি ছবি শেয়ার করে নিজের মাকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন। রহমান সবসময় তার মায়ের কাছাকাছি থাকতেন আর মাকে সবচেয়ে বেশি ভালোবাসতেন। রহমান যখনই মঞ্চে বা স্টুডিয়োতে গান করতে যেতেন, গান গাওয়ার আগে নিজের মা করিমা বেগমকে স্মরণ করতেন আর এই কথা নিজেই এক সাক্ষাৎকারে বলেছিলেন।

করিমা বেগম প্রয়াত বিখ্যাত সংগীত সুরকার আর কে শেখরের স্ত্রী ছিলেন। তার আসল নাম কাস্তুরি শেখর। ১৯৭৬ সালে মারা যান আর কে শেখর। উল্লেখযোগ্যভাবে, কারীমা বেগম রহমানকে একা বড় করেছিলেন। কারণ রহমানের যখন মাত্র ৯ বছর বয়সী ছিলেন। সুরকার সর্বদা স্বীকার করেন যে তাঁর মা তার কেরিরিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। করিমা বেগম তার কন্যা এআর রিলহানা, ইশরাথ কাদরী, ফাতিমা শেখর এবং এ আর রহমান এই চার সন্তানকে নিজের হাতে একা মানুষ করেছেন।

সোমবার সকালে মায়ের মৃত্যুর পর রীতিমতো ভেঙে পড়েছেন। আর মাতৃবিচ্ছেদের খবর নিজের সোশ্যাল হ্যান্ডেলে নিজেই এই খবর প্রকাশ করেন। তা দেখে মন ভেঙে যায়  এই সঙ্গীত শিল্পীর ভক্তদের। কীভাবে করিমা বেগমের মৃত্যু হল, সে বিষয়ে অবশ্য এ আর রহমান কিছু জানাননি। জনপ্রিয় সুরকারের মায়ের আত্মার শান্তি কামনা করে একের পর এক ট্যুইট করে চলেছেন সেলেব থেকে অনুরাগীরা। বছরের শেষে এই কঠিন সময়ে রহমান যাতে মনের জোরে সমস্ত বাধা পার করেন, সেই প্রার্থনা করলেন সুরকারের কাছের মানুষরা। এই বার্তাই সকলে দিলেন সঙ্গীতশিল্পীকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media