BollywoodHoop Plus

লতা মঙ্গেশকরের সঙ্গে কিভাবে প্রথম সাক্ষাৎ হয়েছিল, মুখ খুললেন গায়িকা শ্রেয়া ঘোষাল

লতা মঙ্গেশকর (Lata mangeshkar) মানেই সাক্ষাৎ মা সরস্বতী। লতাজীর দর্শন পেলে গায়ক-গায়িকাদের জীবন ধন্য হয়ে যায়। ব্যতিক্রম নন শ্রেয়া ঘোষাল (Shreya ghoshal)-ও। এখনও সেই দিনটার কথা মনে পড়লে শ্রেয়ার গায়ে কাঁটা দিয়ে ওঠে যেদিন তিনি প্রথম লতাজীকে কাছ থেকে দেখেছিলেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে শ্রেয়া নিজের সেই অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন।

শ্রেয়া বলেছেন, সেদিন তিনি যখন স্টুডিওয় রেকর্ড করছিলেন তখন রেকর্ডিস্ট এসে শ্রেয়াকে বলেন, লতা মঙ্গেশকর আসছেন। রেকর্ডিস্ট জানতেন, এরপর উত্তেজনার বশে শ্রেয়া গান গাইতে পারবেন না। ফলে তিনি শ্রেয়াকে কিছুক্ষণের ব্রেক দেন। এমনকি তিনি শ্রেয়াকে বলেন, শ্রেয়ার ইচ্ছা হলে তিনি আগামীকাল গানটি রেকর্ড করতে পারেন।

সেই সময় লতাজী স্টুডিওয় প্রবেশ করেন। শ্রেয়া লতাজীকে হাঁ করে দেখছিলেন। লতাজীর কথা বলা, তাঁর কানের হীরে শ্রেয়াকে মুগ্ধ করেছিল। শ্রেয়া ভুলে গিয়েছিলেন, তাঁর লতাজীকে কি বলা উচিত। শ্রেয়ার কাছে লতাজীর রূপে তাঁর গানের ‘লেগ‍্যাসি’ যেন এসেছিলেন। কিন্তু শ্রেয়ার অবাক হওয়ার আরও অনেক বাকি ছিল যখন তিনি জানতে পেরেছিলেন, লতাজী তাঁকে চেনেন।

এমনকি লতাজী জানেন, শ্রেয়া কি কি গান গেয়েছেন! সেদিন বাঙালি মেয়ে শ্রেয়া ঘোষালের বাংলা উচ্চারণের ভুল ধরিয়ে দিয়েছিলেন মারাঠি মেয়ে লতা মঙ্গেশকর। শ্রেয়া ভাবতে পারেননি, লতা মঙ্গেশকর তাঁকে চিনবেন। এটাই এখনও অবধি শ্রেয়ার জীবনের শ্রেষ্ঠ পাওনা।

Related Articles