whatsapp channel

পথ কুকুরকে নিজের হাতে খাইয়ে দিচ্ছেন প্রতিবন্ধী যুবক, ভিডিও ভাইরাল ঝড়ের গতিতে

জন্মই হয়েছিল দুটো হাত ছাড়া এছাড়াও চেহারার মধ্যে স্পষ্টই বোঝা যায় অস্বাভাবিকতা। কিন্তু এত কিছু কমতি থাকা সত্ত্বেও ঈশ্বর যে হৃদয় তৈরি করতে কোন রকম খামতি রাখেনি তা বোঝা গেল।…

Avatar

HoopHaap Digital Media

জন্মই হয়েছিল দুটো হাত ছাড়া এছাড়াও চেহারার মধ্যে স্পষ্টই বোঝা যায় অস্বাভাবিকতা। কিন্তু এত কিছু কমতি থাকা সত্ত্বেও ঈশ্বর যে হৃদয় তৈরি করতে কোন রকম খামতি রাখেনি তা বোঝা গেল। এই মানুষটির মানবিকতা দেখে সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে শারীরিকভাবে আপাদমস্তক একটি প্রতিবন্ধী মানুষ হাতে খাবার নিয়ে আরেকটি প্রতিবন্ধী পথ কুকুরকে খাইয়ে দিচ্ছে।

তবে কুকুরকে দেখে ছোটোবেলা থেকেই বা জন্মগত প্রতিবন্ধী বলে মনে হচ্ছে না। কুকুরের মুখের মধ্যে অস্বাভাবিকতা লক্ষ্য করা যাচ্ছে। যেখানে তার মুখের চোয়াল অনেকটাই কেটে বাদ দিতে হয়েছে। বোধহয় দুর্ঘটনাজনিত কারণে তাই কুকুরটির খেতে অসুবিধা হয়। সেজন্যই পুকুরের পাশে দাঁড়িয়েছেন এই আপাদমস্তক প্রতিবন্ধী মানুষটি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। আর হবে নাই বা কেন মানুষটি শারীরিকভাবে প্রতিবন্ধী হলেও যে অনেক সুস্থ মানুষের থেকে অনেক উদার মন তা বোঝাই যাচ্ছে। এখনো মানুষের মধ্যে যে মনুষ্যত্ব বলে বিষয়টি বেঁচে আছে। তা বোধহয় ভিডিওগুলি প্রমাণ করে। যেখানে দেখা যায় অনেক সময় প্রথম কুকুরদের বিষ খাইয়ে মেরে ফেলার ঘটনা ঘটে সেই ভারতবর্ষে এমন ঘটনা সত্যিই চোখে জল এনে দেয়।

দেখে নিন ভিডিও -»

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media