whatsapp channel

ঘুমোতে যাওয়ার আগে করুন এই ছোট্ট কাজ, সাফল্য আটকাতে পারবে না কেউ

অনেকদিন ধরে অনেক সমস্যায় কি জর্জরিত হয়ে আছেন? তাহলে অবশ্যই রাতে শুতে যাওয়ার আগে এই ছোট্ট কাজটি করুন। আগেকার দিনে রাত্রিবেলা শুতে যাওয়ার আগে মা, ঠাকুমারা বই পড়তেন। বই পড়া…

Avatar

HoopHaap Digital Media

অনেকদিন ধরে অনেক সমস্যায় কি জর্জরিত হয়ে আছেন? তাহলে অবশ্যই রাতে শুতে যাওয়ার আগে এই ছোট্ট কাজটি করুন। আগেকার দিনে রাত্রিবেলা শুতে যাওয়ার আগে মা, ঠাকুমারা বই পড়তেন। বই পড়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। বই পড়লে তাড়াতাড়ি ঘুম চলে আসতো। কিন্তু বর্তমান পরিস্থিতিতে প্রত্যেকেরই হাতে রয়েছে একটি করে অ্যান্ড্রয়েড ফোন আপনি কি জানেন এই মোবাইলের আলো আপনার শরীরের জন্য কতটা ক্ষতিকারক।

সর্বপ্রথম যে কাজটা করতে হবে সেটি হল ঘুমাতে যাওয়ার দু’ঘণ্টা আগে মোবাইলকে হাত থেকে সরিয়ে রাখুন। বই পড়া বা ডাইরি লেখার অভ্যাস করতে পারেন। মা-বোনেরা যারা উল বলতে পারেন তারা ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই এই অভ্যাসটি নতুন করে চালু করতে পারেন।

বিছানায় বসে চোখ বন্ধ করুন। এবং নিজের মনে মনে বলুন আজকে আমার দিনটি ভীষণ ভালো গেছে। আজকে আমি সারাদিনে সবার কাছ থেকে যা কিছু শিখেছি তাতে আমি সম্পূর্ণরূপে সন্তুষ্ট হয়েছি। আজ আমার জীবনে যা যা ঘটেছে তা গতদিনের থেকে অনেক ভালো এবং আমার জীবনে আগামী দিন অনেক ভালো হতে চলেছে।

এই কথাগুলি বলার পরে কিছুক্ষণ শান্ত মনে বসে থাকুন।এই কাজ যদি প্রতিদিন নিয়ম করে করতে পারেন। তবে আপনার ভাগ্য খুলে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media