Hoop Life

আসছে শ্রাবণ মাস, মনোবাঞ্ছা পূর্ণ করতে প্রতি সোমবার বেল পাতা দিয়ে শিবের পুজো করার নিয়ম

গোটা শ্রাবণ মাস জুড়েই যারা শিব ভক্ত হন, তারা শিবের পুজো করেন। শিব পুজো করলে সমস্ত সমস্যা থেকে সমাধান পাওয়া যায়। সেই বলেন সমস্ত দেবাদিদেব এর মধ্যে অন্যতম। বর্তমানে মানুষ অনেক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন অর্থনৈতিক সংকট, সাংসারিক, মানসিক অশান্তি নানা কারণে প্রত্যেকেই বিপর্যস্ত হয়ে রয়েছেন। এই সমস্ত কিছু থেকে রেহাই পেতে একমাত্র সাহায্য করতে পারি আপনাকে শিব পুজো।

এটা শ্রাবণ মাস জুড়েই শিব ভক্তরা বাবা শিবের থানে গিয়ে শিব পুজো করে থাকেন। কিন্তু আপনার পক্ষে যদি সম্ভব না হয় তাহলে বাড়িতেই প্রতি সোমবার শিবের মাথায় জল ঢালুন। আর অবশ্যই শিবের ওপরে তিনটে বেলপাতা রাখুন। বেল গাছকে অনেকেই শিব হিসাবে পুজো করে থাকেন। আপনি যদি প্রতি সোমবার বেল পাতা দিয়ে শিবের পুজো করতে পারেন তাহলে সমস্ত মানসিক অশান্তি থেকে আপনি রেহাই পাবেন।

তবে খেয়াল রাখতে হবে বেলপাতা যেন কোনোভাবেই ছেঁড়া, পোকা ধরা বা খারাপ হওয়া না দেওয়া হয়। তাহলে কিন্তু হিতে বিপরীত হতে পারে। পরিষ্কার সবুজ রঙের বেলপাতা অবশ্যই শিব লিঙ্গের ওপরে রাখুন। পরিষ্কার কাপড় পরিষ্কার মনে শিবের কাছে আপনি যা চান তা দুই হাত জোড় করে বলে নিন।

তবে শুধুমাত্র শিব পুজো করলেই যে সমস্ত সমস্যার সমাধান হবে তা নয়, এর জন্য করতে হবে কায়িক পরিশ্রম। নিয়মিত কঠোর পরিশ্রম এবং শিব পুজো করলে দুই এর ফল হিসাবে আপনি পেতে পারেন সাফল্য। তাই আর দেরি না করে অবশ্যই শ্রাবণ মাসের প্রতি সোমবার শিবের পুজো করুন।

Related Articles