whatsapp channel

পোশাক ছাড়া নগ্ন হয়ে শোওয়ার রয়েছে অনেক উপকারিতা

ঘুমানোর সময় নগ্ন হয়ে শোওয়া অনেক বেশি ভালো এমনটাই বলছেন চিকিৎসকরা। তবে কি আমাদের সেই আদিম যুগে ফিরে যেতে হবে? মানে গুহাবাসী মানুষটা যখন উলঙ্গ হয়ে থাকতো সেই যুগে? বিষয়টা…

Avatar

HoopHaap Digital Media

ঘুমানোর সময় নগ্ন হয়ে শোওয়া অনেক বেশি ভালো এমনটাই বলছেন চিকিৎসকরা। তবে কি আমাদের সেই আদিম যুগে ফিরে যেতে হবে? মানে গুহাবাসী মানুষটা যখন উলঙ্গ হয়ে থাকতো সেই যুগে? বিষয়টা অনেকটা ঐরকমই। তবে রাতে শোওয়ার সময়টুকু। রাতে শোওয়ার সময় একান্ত আপনার নিজস্ব সময় এই সময়টিকে শুধু আপনার মনের জন্য না আপনার শরীরের জন্য বিশ্রামের প্রয়োজন হয়। বিশ্রামের সময় যদি শরীরের ওপরের টাইট পোশাক থাকে তাহলে আপনার মনের মত শরীরটা যেন হাঁসফাঁস করে। যার জন্য হতে পারে নানান সমস্যা। তবে দেরি না করে আজ থেকেই রাতে শুতে যাওয়ার সময় নগ্ন হয়ে শোন। শুনতে অবাক লাগলেও এর রয়েছে অনেক উপকারিতা।

প্রথমত, ভালো ঘুম হয় -»
রাতে যদি নগ্ন হয়ে শোওয়া হয় তাহলে অনেক ভালো ঘুম হয় বর্তমান প্রজন্ম রাত্রিবেলা ঘুমোতেই ভুলে গেছে তাদের ঘুম শুরু হয় ভোর বেলা থেকেই মানে সারারাত জেগে থেকে ভোরবেলায় তাদের একটু ঘুম ঘুম পায়। এই রকম পরিস্থিতিতে মানসিক সাথে সাথে যদি শরীরকেও নানান রকম শাস্তি দেয় তাহলে কিন্তু শরীর বেশি দিন আর ভালো থাকবে না তাই রাতে ঘুমোতে যাওয়ার সময় অবশ্যই স্নান করে নিয়ে নগ্ন হয়ে ঘুমোতে যান। শরীরের উপর আঁটোসাঁটো পোশাক থাকলে শরীরে অস্বস্তি হয় তাতে ঘুমের ব্যাঘাত ঘটে। চিকিৎসকরা বলেছেন, যদি অন্তর্বাস পড়ে ঘুমানো হয়, তাহলে এই সময়ে শরীরের তাপমাত্রা বেড়ে যায় যার জন্য ঘুম আসতে দেরি হয়। তাই বিজ্ঞানসম্মতভাবে এই পোশাক খুলে ঘুমোতে যান।

পোশাক ছাড়া নগ্ন হয়ে শোওয়ার রয়েছে অনেক উপকারিতা

দ্বিতীয়তঃ, অনেক বেশি স্বাস্থ্যকর -»
মহিলাদের ক্ষেত্রে অন্তর্বাস পরে শুলে বুকের উপরে চাপ পড়ে যায়। যার ফলে ব্রেস্টের নানা সমস্যা হতে পারে, সারাদিন অন্তর্বাস পরে তারপর রাতেও যদি অন্তর্বাস পরে শোওয়া হয়, তাহলে যৌনাঙ্গে নানান রকম ইনফেকশন হতে পারে। যৌনাঙ্গ প্রাণখুলে শ্বাস নিতে পারেনা। ঘাম বসে গিয়ে চুলকানি হতে পারে। পুরুষদের ক্ষেত্রে একই ব্যাপার। নারী-পুরুষ উভয় নির্বিশেষে রাতে শুতে যাওয়ার সময় অন্তর্বাসহীন হয়ে শুয়ে পড়ুন।

তৃতীয়তঃ, স্পার্ম সুরক্ষিত থাকে -»
টাইট অন্তর্বাস পরে সারাক্ষণ থাকার পরে রাতেও যদি এইভাবে শোওয়া হয়, তাহলে স্পার্ম অনেক কমে যেতে পারে। স্বাভাবিকভাবে বীর্য উৎপাদন বন্ধ হয়ে যেতে পারে।
এছাড়াও বীর্যর গুণাগুণ নষ্ট হয়ে যেতে পারে। বীর্যকে সম্পূর্ণভাবে সুস্থ রাখতে অবশ্যই রাত্রিবেলায় শোওয়ার সময় নগ্ন হয়ে পড়তে পারেন।

পোশাক ছাড়া নগ্ন হয়ে শোওয়ার রয়েছে অনেক উপকারিতা

চতুর্থত, দুজনের ঘনিষ্ঠতা বৃদ্ধি পায় -»
রাত্রিবেলা নারী-পুরুষ উভয় নগ্ন হয়ে শুলে পার্টনারের সঙ্গে ঘনিষ্ঠতা অনেকটাই বৃদ্ধি পায়। গবেষকরা বলছেন, শরীরের সঙ্গে অন্য শরীরের স্পর্শে অক্সিটোসিন অনেক বেশি পরিমাণে ক্ষরণ হতে থাকে, যার ফলে ক্লান্তি দূর হয় এবং দুজনের মধ্যে সম্পর্ক অনেক সুমধুর হয়।

পঞ্চমত, যৌনাঙ্গের কালো দাগ দূর হয় -»
শুনতে খুব অবাক লাগলেও, বিষয়টি একেবারে সত্যি। অনেক সময় যৌনাঙ্গের কালো দাগের জন্য আমরা অনেকেই লজ্জা পাই। কত নামিদামি ক্রিম ব্যবহার করে থাকি এই কালো দাগ দূর করার জন্য। সাধারণত সারাদিনের ঘাম নোংরা জমে জমে এই কালো দাগ পড়ে যায়। এই কালো দাগ দূর করার জন্য একমাত্র যে জিনিসটি প্রয়োজন, তা আমরা অনেকেই জানিনা। তাহলে রাতে শুতে যাওয়ার সময় নগ্ন হয়ে শুতে হবে। রাতে শুতে যাওয়ার সময় যৌনাঙ্গ ভালো করে পরিষ্কার করে নিয়ে কোন শুকনো কাপড় দিয়ে মুছে অবশ্যই শুতে যান।

একান্তই যদি নগ্ন হওয়া সম্ভব না হয়, তাহলে অবশ্যই অন্তর্বাস না করে শোবেন। রাতে শুতে যাওয়ার সময় ঢিলেঢালা পোশাক পরে তবে শুতে যান।

পোশাক ছাড়া নগ্ন হয়ে শোওয়ার রয়েছে অনেক উপকারিতা

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media