Hoop Life

ভাদ্র মাসে বাড়ির মেয়ের হাতে দিন সামান্য ৪টি জিনিস, বদলে যাবে জীবন

আমরা প্রত্যেকেই জানি ভাদ্র মাস হল মা লক্ষ্মীর মাস। আর সংসারে মা লক্ষ্মী হলেন এখানকার মেয়েরা। তাই গোটা ভাদ্র মাস বাড়ির মেয়েদের কোন ভাবে অপমান করা উচিত নয়। তারা ঠিকমতন খাওয়া-দাওয়া করছে কিনা এ বিষয়ে আমাদের লক্ষ্য রাখা উচিত। এই ভাদ্র মাসে যদি মেয়েদের হাতে এমন কয়েকটি জিনিস তুলে দেওয়া যায়, তাহলে আপনাকে কোন দিন অর্থনৈতিক সংকটের মধ্যে পড়তে হবে না। অর্থভাগ্য আপনার খুলে যাবে। চাকরিতে উন্নতি হবে। বহুদিনের প্রতীক্ষিত অর্থ আপনি সহজেই লাভ করতে পারবেন। ভাদ্র মাসে বাড়ির বউরা যদি কোনো কারণে বাপের বাড়ি যায়, তাহলে তাকে ভাদ্র মাসে সবার আগেই ফিরে আসতে হবে। একথা শাস্ত্রে বলা আছে, কারণ বাড়ির বউ হলো বাড়ির মা লক্ষ্মী।

এই মাসে বাড়ির বউ অথবা মেয়ের হাতে এক গাঁট হলুদ, একটা কড়ি এবং একটা টাকা, এক মুঠো আতপ চাল তুলে দিতে হবে। গোটা ভাদ্র মাসে যদি বাড়ির বউ বা মেয়েকে তার বাবা বা মা রান্না করে অন্তত একদিন খাওয়াতে পারেন, তাহলে মা লক্ষ্মীর সন্তুষ্ট হয়। আর এই জিনিসগুলো একবার দিয়ে দেখুন মা লক্ষ্মী আপনার ওপর কতটা সন্তুষ্ট হবে, আপনি নিজেই বুঝতে পারবেন। সমস্ত অর্থনৈতিক সমস্যা দূর হবে নিমেষের মধ্যে।

বর্তমান পরিস্থিতিতে অনেকেই অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছেন। গোটা বিশ্ব জুড়ে অর্থনৈতিক সমস্যা দেখা দিচ্ছে। তাই ভাদ্র মাস যেহেতু লক্ষ্মীর মাস, এই মাসে এই ছোট্ট টোটকাটি অবশ্যই করতে পারেন। তবে শুধু টোটকা করলে হবে না, নিজের চেষ্টাও করতে হবে। নিজের চেষ্টা আর এমন ছোট ছোট টোটকা যদি আপনি মেনে চলেন, তাহলে অবশ্যই আপনার জীবনে অর্থনৈতিক সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

Related Articles