Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ নাইট ক্রিম

নাইট ক্রিম হিসেবে আমরা কত নামিদামি ক্রিম ব্যবহার করে থাকি। কিন্তু আমরা জানি না, মাত্র দুটি উপকরণ দিয়ে আপনিও চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ক্রিম। এই নাইট ক্রিম আপনার ত্বক সুন্দর করতে সাহায্য করবে। ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করে ত্বককে অনেক উজ্জ্বল করবে।

প্রথম যে উপকরণটি প্রয়োজন তাহলো অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেল অনেকেরই সহ্য হয় না, সে ক্ষেত্রে ফ্ল্যাক্স সিড জেল অথবা তিসির বীজের জেল ব্যবহার করতে পারেন। তিসি বীজের তেল সহজে বাড়িতে বানানো যায়, জলের মধ্যে তিসির বীজ ফুটিয়ে গরম গরম অবস্থায় ছেঁকে নিলেই এই সুন্দর থকথকে জেল পাওয়া যায়।

এটি প্রতিদিন নিয়ম করে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন। পরপর সাত দিন করার পর বুঝতে পারবেন, আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। বার্ধক্যজনিত সমস্যার হাত থেকে বাঁচতে সাহায্য করে অ্যালোভেরা জেল অথবা ফ্ল্যাক্স সিড জেল। এই জেল আপনার ত্বক ফর্সা করতে সাহায্য করবে, তাই পরপর সাতদিন ব্যবহার করুন এই জেল। তফাতটা নিজেই বুঝতে পারবেন।

Disclaimer: উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে ত্বক বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নেবেন, এছাড়াও এই প্রতিবেদন সম্পূর্ণ তথ্যভিত্তিক, ত্বকের যেকোনো সমস্যায় বিশেষজ্ঞের পরামর্শ নিন।

whatsapp logo