whatsapp channel

Skin Care: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন মধু অ্যালোভেরার ফেসপ্যাক

মধু আর অ্যালোভেরা ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান, মধু খাওয়া যায় শরীরের জন্য ভালো মধু খেলে শরীরের তাপমাত্রার ভারসাম্য বজায় থাকে। ঠিক তেমনি মধু ত্বকের জন্য ভীষণ ভালো। যারা ত্বকের…

Avatar

HoopHaap Digital Media

মধু আর অ্যালোভেরা ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান, মধু খাওয়া যায় শরীরের জন্য ভালো মধু খেলে শরীরের তাপমাত্রার ভারসাম্য বজায় থাকে। ঠিক তেমনি মধু ত্বকের জন্য ভীষণ ভালো। যারা ত্বকের বেশি চর্চা করতে পারেন না তারা খুব সামান্য পরিমাণে মধু এবং কাঁচা দুধের মিশ্রণ দিয়ে যদি নিয়মিত মুখ ভালো করে দুবেলা পরিষ্কার করতে পারেন, তাতেই দেখবেন ত্বকের অনেকটা চমক বেড়ে গেছে। এছাড়া ফেসপ্যাক হিসেবে সপ্তাহে দুদিন মধু এবং পাকা কলা চটকে লাগাতে পারেন। এতে ত্বক অনেক বেশি নরম তুলতুলে এবং ফর্সা হবে।

অ্যালোভেরা ভীষণ ভালো একটি উপাদান। অ্যালোভেরার মতন প্রাকৃতিক উপাদান ত্বকের জন্য ভীষণ ভালো ফর্সা করতে সাহায্য করে। অ্যালোভেরা পাতা কেটে নিয়ে সেখান থেকে হলুদ অংশ বেরিয়ে যাওয়ার পরে মাঝখানে জেলি অংশ একটু চামচের সাহায্যে বার করে নিতে হবে। তারপর সঙ্গে মধু মিশিয়ে একটি নাইট ক্রিম হিসেবে বানিয়ে রেখে দিতে পারেন, পরপর সাতদিন ফ্রিজের মধ্যে রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার নিয়ে এটি লাগিয়ে শুয়ে পড়ুন।

উপরের বলা কথাগুলি যদি নিয়মিত পালন করতে পারেন তাহলে আপনার রঙ খুব সুন্দর হয়ে যাবে। তবে ঈশ্বরপ্রদত্ত রংকে একেবারে পাল্টে ফেলা সম্ভব নয়, তাই নিয়মিত যোগাভ্যাস এবং রূপচর্চা দুই, যদি একসঙ্গে করতে পারেন এবং পরিমাণমতো ভালো খাওয়া-দাওয়া প্রচুর শাকসবজি খাওয়া ফল খাওয়া বাইরের খাবার না খাওয়াই মেনে চলতে পারলেই আপনার ত্বক ভীষণ সুন্দর হয়ে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media