whatsapp channel
Hoop NewsHoop Trending

Weather Report: ঘূর্ণাবর্তের জেরে গোটা বাংলা জুড়ে ভারী বৃষ্টিপাতের ইঙ্গিত

গতকাল থেকেই কলকাতা ও গোটা উত্তর বঙ্গ এবং দক্ষিণ বঙ্গ জুড়ে চলে ভারী বর্ষণ। আজ সকাল থেকে কলকাতা ও তার আশেপাশে অঞ্চলের আকাশ মেঘলা থাকলেও দেখা মিলেছে সূর্যের। চলুন দেখে নিই আলিপুর আবহাওয়া দপ্তর বৃষ্টি নিয়ে কোন সংবাদ দিচ্ছে।

সূত্রের খবর অনুযায়ী, ঘূর্ণাবর্ত নতুন করে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগর ও তামিলনাড়ু উপকূলে অবস্থান করছে। সুতরাং উত্তর পূর্ব ভারতের আগামী শনিবার পর্যন্ত থাকবে ভারী বৃষ্টির সম্ভবনা।

এছাড়া উত্তর ও পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে একনাগাড়ে বৃষ্টির দাপট চলবে। যারা কলকাতার বুকে রয়েছেন বা আশেপাশের এলাকায় তাদের ক্ষেত্রেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

কলকাতা ও তার আশেপাশের অঞ্চলে দুপুরের পর থেকে বৃষ্টির সম্ভবনা বাড়তে পারে। আকাশ কার্যত মেঘলা থাকবে সারাদিন। বীরভূম, মুর্শিদাবাদ এর মতন জায়গায় ভারী বজ্রপাত সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। এছাড়াও আগামী শনিবার পর্যন্ত কোচবিহার, দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং এ ভারী বৃষ্টি হতে পারে।

যারা কলকাতার বাসিন্দা, তাদের ক্ষেত্রে পূর্বাভাস, আজ বিকেলের পর থেকেই আকাশ মুখ ভার করে থাকবে। তাই অবশ্যই ছাতা বা রেইন কোট সঙ্গে রাখুন। আরো বিস্তারিত আপডেট পেতে সঙ্গে থাকুন।

whatsapp logo