whatsapp channel

Bhaswar Chatterjee: নতুন মায়েদের পাশে অভিনেতা ভাস্বর, যৌনকর্মীদের সঙ্গেই মাতবেন একুশের পুজোয়

অভিনেতা ভাস্বর বরাবরই ব্যতিক্রমী কাজ করেন। অভিনয় গুণে এমনিতেই দর্শকদের মন জয় করে রেখেছেন, তেমনই সামাজিক কার্যকলাপে তিনি এক ধাপ এগিয়ে। তবে যখন যাই করেন তাতেই কিছু অংশের কাছে সমালোচিত…

Avatar

HoopHaap Digital Media

অভিনেতা ভাস্বর বরাবরই ব্যতিক্রমী কাজ করেন। অভিনয় গুণে এমনিতেই দর্শকদের মন জয় করে রেখেছেন, তেমনই সামাজিক কার্যকলাপে তিনি এক ধাপ এগিয়ে। তবে যখন যাই করেন তাতেই কিছু অংশের কাছে সমালোচিত হন। প্রত্যেকবার অবশ্য নিজেও সোশ্যাল মিডিয়ায় পাল্টা জবাব দিয়েছেন।

কখনো ইদে রেখেছেন রোজা তো কখনো পুজোয় কাশ্মীরি ভাইয়ের দেওয়া শাড়িতে মা দূর্গাকে সাজাবেন বলে প্রতিজ্ঞা করেছেন। অভিনেতা ভাস্বর এমনটাই ব্যতিক্রমী চালে জীবন সাজাচ্ছেন।

এবারে আরেকটু অন্যরকম ভাবে পুজোয় মাতবেন অভিনেতা। চলতি বছরের এবং গত বছরেও ঘটে যাওয়া অতিমারির সময় যৌনকর্মীদের পাশে থেকেছেন তিনি। কালীঘাট, সোনাগাছি সহ বিভিন্ন জায়গার যৌনপল্লীতে একাধিকবার গিয়েছেন অভিনেতা ভাস্বর। বহুবার তাদের হাতে রেশন, খাবার তুলে দিয়েছেন তিনি। এইবছর পুজোতেও তাদের পাশে দাঁড়াতে চান তিনি।

অভিনেতার কথা অনুযায়ী, ( এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকার) , ‘‘যাঁদের ঘরের মাটি ছাড়া প্রতিমা তৈরি হয় না, তাঁদের সম্মান জানাতে পাশে থাকতে চাই। কারণ, যে কোনও শুভ বা আনন্দ অনুষ্ঠানে এঁরা ব্রাত্য। বাঙালির সেরা উৎসবে তাঁদের জন্য কিছু করতে পারলে খুব ভাল লাগবে।’’ তাহলে কি কি করবেন তিনি? জানা গিয়েছে, সোনাগাছি অঞ্চলের যৌনকর্মীদের ১২০ জন সন্তানকে দুই সংগঠন মিলে উপহার হিসেবে নতুন পোশাক তুলে দেবে। এছাড়াও, ২০ জন যৌনকর্মীকে দেবে শাড়ি। ৪ অক্টোবর, মহালয়ার দু’দিন আগে এই উপহার পৌঁছে দেবেন তাঁরা। অভিনেতার এমন প্রয়াসে খুশি যৌনপল্লীর সকলে। এর আগেও তার ফাউন্ডেশন কাজ করেছে বহু যৌনপল্লীতে। এবারও সাহায্যের হাত বাড়িয়ে দেন তিনি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media