whatsapp channel

Viral Photo: রাজস্থানে দেখা মিলল স্ট্রবেরি রংয়ের বিরল চিতাবাঘের, অসাধারণ দৃশ্য ভাইরাল ঝড়ের গতিতে

বিরল দৃশ্য সাক্ষী রইল, গোটা রাজস্থান সহ গোটা ভারতবর্ষ। বাঘ বলতে আমরা যা বুঝি হলুদ রং এর উপরে গোল গোল চিতাবাঘ দৌড়ে চলেছে হরিণের দিকে কিংবা ঘাসের আড়ালে লুকিয়ে চুপ…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

বিরল দৃশ্য সাক্ষী রইল, গোটা রাজস্থান সহ গোটা ভারতবর্ষ। বাঘ বলতে আমরা যা বুঝি হলুদ রং এর উপরে গোল গোল চিতাবাঘ দৌড়ে চলেছে হরিণের দিকে কিংবা ঘাসের আড়ালে লুকিয়ে চুপ করে অপেক্ষা করছে শিকারের অথবা সূর্যাস্তের পড়ন্ত বিকেলে খাওয়া-দাওয়া শেষ করে ছড়িয়ে গেছে কিন্তু বিষয়টি একেবারে পাল্টে গেল। হলুদ রংয়ের বাঘ যদি গোলাপি রঙের হয়ে যায় তাহলে কেমন দেখতে লাগে। যদি নয় এবার ঘটনাটি ঘটেছে রাজস্থানে হলুদ রং এর পরিবর্তে দেখা গেল গোলাপি রঙের স্ট্রবেরি রঙের বাঘ।

প্রথম ভারতবর্ষের বুকে এমন গোলাপি রঙের বাঘের হদিস পাওয়া গেল। দক্ষিণ রাজস্থানের আরাবল্লী পর্বতের কাছে রংপুর জায়গায় সেখানেই এমন গোলাপি স্ট্রবেরি রঙের বাঘের দেখা মিলল। ২০১২ এবং ২০১৯ সালে একবার সাউথ আফ্রিকা এমন গোলাপি রঙের বাঘ দেখা গিয়েছিল। তবে রংপুর এবং কুম্ভালগারহ এর অধিবাসীরা বলেন এখানে মাঝেমধ্যে চিতাবাঘের দেখা মেলে। তবে অনেক চিতা বাঘের গায়ে হালকা গোলাপি রঙের ছোট থাকে। সম্প্রতি একটি মেয়ে গোলাপি চিতাবাঘকে ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথেই রীতিমতো হইচই পড়ে গেছে। পশুপ্রেমী থেকে শুরু করে সাধারণ মানুষ প্রত্যেকেই দেখে অবাক হয়েছেন।

Viral Photo: রাজস্থানে দেখা মিলল স্ট্রবেরি রংয়ের বিরল চিতাবাঘের, অসাধারণ দৃশ্য ভাইরাল ঝড়ের গতিতে

ভারতীয় চিতাবাঘ সাধারণত হলুদ রঙের হয়ে থাকে হলুদ রঙের উপর কালো কালো ছোপ থাকে তবে সাদা বাঘ দেখা যায় কিন্তু গোলাপি বাঘ খুব একটা দেখা যায় না। গোলাপি বাঘের বয়স মাত্র পাঁচ / ছয় বছর। উদয়পুর বন্য জীবনের সংরক্ষণ এবং ক্যামেরাম্যান হিতেশ মোতওয়ানি ডায়েট চারদিন ধরে চেষ্টার পরে এমন বিরল চিতাবাঘের ছবিকে ক্যামেরাবন্দি করতে পেরেছেন। আপাতত গোটা সোশাল মিডিয়া জুড়ে এখন গোলাপি চিতা বাঘের ছবি ঘুরঘুর করছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media