Hoop Life

Vastushastra: বাস্তুমতে আপনার গৃহের কোন দিকে কোন দেবতা বিরাজ করছে জানেন!

গৃহের এদিকে ওদিকে ঠাকুর দেবতা আমরা রেখে থাকি। কিন্তু কোন দিক ঠাকুর দেবতার জন্য শুভ, গৃহের কোন দিকে ঠাকুর দেবতা বিরাজ করেন, তা আমরা অনেকেই জানি না। বাস্তু মতে, আপনার গৃহের কোন একটার দিকে বা কোনো এক বিশেষ দিকে ঈশ্বরের অধিষ্ঠান আছে। সেই বাস্তু মেনে যদি এই দিকের ঠাকুর ঘর বা ঈশ্বরের ছবি রাখতে পারেন, আপনার জীবনে অর্থনৈতিক দুরবস্থা দূর হয়ে যাবে। বাস্তু শাস্ত্র অনুসারে, যদি পূর্ব-পশ্চিম উত্তর-দক্ষিণ এই চারদিকে দেবতাকে রাখতে পারেন, তাহলে আপনার জীবন অনেক সুখময় হবে। আপনার জীবনের ওপর থেকে খারাপ সব কিছু কেটে যাবে।

আপনার গৃহের পূর্ব দিকে থাকেন দেবতা ইন্দ্র ও সূর্য। তাই আপনি যখন বাড়ি তৈরি করবেন, সেই সময় অবশ্যই পূর্ব দিক খোলা রাখবেন। পূর্ব দিক যদি খোলা থাকে তাহলে অর্থনৈতিক সমৃদ্ধি আসে। বাড়ির পশ্চিম দিকে রয়েছে, বিষ্ণু দেবতার অধিষ্ঠাতা জীবনে যদি প্রতিপত্তি বা জীবনের অর্থনৈতিক সংকটকে যদি দূর করতে চান তাহলে বাড়ির পশ্চিম দিক একটু খোলা মেলা রাখতে হবে। খুব একটা খোলা মেলার প্রয়োজন নেই, মানে পূর্ব দিকে যেমন বেশি খোলা মেলা হলে ভালো হয়, তেমনটা না হলেও চলবে। কিন্তু একেবারে ঘরে পাঁচিল তুলে দেবেন না।

এছাড়াও বাড়ির উত্তর দিক বাস্তু মতে অত্যন্ত শুভ। এই দিকে থাকেন কুবের দেবতা। ঘরের উত্তরদিক সর্বদা খোলামেলা রাখতে হয়, যাতে কুবের দেবতার সহজেই আপনার গৃহে প্রবেশ করতে পারে। বাস্তুশাস্ত্র বিদ্যা অনেকদিন আগে থেকেই, ভারতীয় ইতিহাসে বহাল হয়েছে। এগুলো কোন কুসংস্কার নয়, এগুলোর মধ্যে বিজ্ঞান রয়েছে, তবে যারা বিশ্বাস করেন না, তারা এই সব কাজ করতে যাবেন না, কারণ মনে বিশ্বাস না থাকলে এগুলো আপনি কখনোই করতে পারবেন না। Hoophaap এর পক্ষ থেকে কোন রকম কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছে না।

Related Articles