whatsapp channel

Govinda honoured with Doctorate: বিশেষ সম্মান পেলেন গোবিন্দা!

নব্বই-এর দশকে বলিউডে এন্টারটেইনমেন্ট মানেই গোবিন্দাজি। বিশেষত, তাঁর মন মাতানো নাচ আর অভিনয় সিনেমা প্রেমীদের অন্তরে একদম ঘাঁটি গেড়ে রয়েছে। তিনি কমেডি কে এমনই একটি স্থানে নিয়ে গিয়েছিলেন যা ছিল…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নব্বই-এর দশকে বলিউডে এন্টারটেইনমেন্ট মানেই গোবিন্দাজি। বিশেষত, তাঁর মন মাতানো নাচ আর অভিনয় সিনেমা প্রেমীদের অন্তরে একদম ঘাঁটি গেড়ে রয়েছে। তিনি কমেডি কে এমনই একটি স্থানে নিয়ে গিয়েছিলেন যা ছিল অতুলনীয়। সিনে বিশ্ব তাঁর এই অনন্য অবদানকে মাথায় রেখে বিশেষ স্বীকৃতিতে ভূষিত করল এবার।

Advertisements

গোবিন্দা গ্রহণ করলেন ‘Doctorate for excellence in Indian Cinema’। এককথায় ডক্টোরেট উপাধি। তাঁর পাশাপাশি তাঁর ভাই কীর্তিকুমারকেও সম্মানিত করা হয়েছে। শোনা গেছে ওয়ার্ল্ড এনআরআই কালচারাল অ্যান্ড সোশ্যাল অ্যাসোসিয়েশনস অফ আমেরিকার তরফ থেকে রবিবার বিকেল বেলাই এই অনন্য অভিনেতার জুহুর বাংলোতে একটি অনুষ্ঠানের মাধ্যমে এই বহু আকাঙ্খিত ডক্টোরেট সম্মান তুলে ধরা হয় গোবিন্দাজির হাতে।

Advertisements

”বলিউডের বর্তমান অবস্থা কেমন বুঝছেন?” প্রশ্ন করা হয়েছিল বলির সুপারহিরোকে। ‘বাংলা ডান্সে’র বিচারপতি তখন। সাক্ষাৎকারটিতে তাঁকে বেশ আক্ষেপের সাথেই বলতে শোনা গিয়েছিল,”বলিউড এখন আর দৈবিক নেই, ভৌতিক হয়ে উঠেছে। তবে তা অস্বস্তিকর একদমই নয়। কিন্তু প্রেম ভালোবাসা কোথাও যেন হারিয়ে গেছে”।
‘বলিউডের কমেডি কিং বর্তমানের করোনা পরিস্থিতিতে মুখে হাসি ফেরানোর বিষয়ে কি বলবেন?’
“সমস্যাটা মনের। কঠিন পরিস্থিতিতেও মন ভালো রাখার জন্য দৃঢ় হওয়া প্রয়োজন। পরিবারের পাশে থেকে লড়াই করা দরকার। আর শিল্পীদের উঠিৎ এই অনুন্নত সময়কে কাজে লাগিয়ে নিজের বেস্টটা তুলির ধরা। তবেই মন ভালো থাকবে এবং হাসি তো ফিরে আসবেই।” এমনই উত্তর এসেছিল অভিজ্ঞ গোবিন্দাজির কাছ থেকে।

Advertisements

কিছুদিন আগেই রিলিজ করেছিল অভিনেতার মিউজিক ভিডিও ‘হ্যালো’। বাজে রকম ট্রোলড হয়েছিলেন। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে নতুন গানের ভিডিয়ো ‘মেরে নাল’ পোস্ট করেও মন্তব্যের সেকশন বন্ধ রেখেছিলেন গোবিন্দা। তাঁর শেষ ছবি প্রকাশিত হয় ২০১৯ সালে। সিকান্দর ভারতী পরিচালনা করেছিলেন ছবিটি। নাম দিয়েছিলেন ‘রঙ্গিলা রাজা’। সেরকম ব্যবসা করতে পারেনি ছবিটি। কিন্তু তাই বলে অভিনেতার অভিনয় সিনে দুনিয়ায় যে একই রকম সুপার হিটই রয়েছে, এই ডক্টোরেট উপাধিই তার একমাত্র এবং অনন্য প্রমাণ।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media