whatsapp channel
BollywoodHoop Plus

Raveena Tandon: মাত্র ২১ বছর বয়সে দুই সন্তানের মা, লোকলজ্জার ভয়ে বলতে পারেননি অবিবাহিত রবীনা ট্যান্ডন

সম্প্রতি সারোগেসির মাধ্যমে মা হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas)। এরপরেই সারোগেসিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন বিখ্যাত লেখিকা তসলিমা নাসরিন (Tasleema Nasrin)। কিন্তু সারোগেসি ও দত্তক নেওয়ার পক্ষে অনেকেই মুখ খুলেছেন। এবার কন্যাসন্তান দত্তক নেওয়ার প্রসঙ্গে মুখ খুললেন রবীনা ট‍্যান্ডন (Raveena Tandon)।

1995 সালে মাত্র একুশ বছর বয়সে দুই কন্যাসন্তানকে দত্তক নিয়েছিলেন রবীনা। তাঁদের নাম পূজা (Pooja) ও ছায়া (Chaya)। কিন্তু নব্বইয়ের দশকে লোকলজ্জার ভয়ে এই ব্যাপারে কিছু বলেননি রবীনা। কিন্তু সম্প্রতি একটি সাক্ষাৎকারে রবীনা জানান, নব্বইয়ের দশকে সেলিব্রিটিদের নিয়ে যথেষ্ট কুৎসা রটত। তাঁদের ব্যক্তিগত জীবন নিয়ে রীতিমত চর্চা হত। ফলে ভয় পেয়েছিলেন রবীনা। তাই চুপ করে ছিলেন। পরে তিনি সিদ্ধান্ত নেন, তাঁর মেয়েরা দশম শ্রেণী পাশ করলে তবেই তিনি সকলকে জানাবেন।

কিন্তু পূজা ও ছায়া যখন রবীনার সাথে শুটিংয়ে যেতেন, সবাই তখন তাঁকে জিজ্ঞাসা করতেন, এই মেয়েগুলি কার! সেই সময় সবাইকে কন্যাসন্তানদের দত্তক নেওয়ার কথা জানিয়েছিলেন রবীনা। তিনি ভয় পেয়েছিলেন, লোকে হয়তো বলবেন, রবীনা লুকিয়ে সন্তানদের জন্ম দিয়েছেন। এরপরে সন্তানদের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন উঠবে। রবীনা কার সাথে সম্পর্কে রয়েছেন, বিয়ে না করেই অন্তঃসত্ত্বা হওয়ার কুৎসা তাঁর কেরিয়ারের পথে বাধা হয়ে দাঁড়াবে। এই ভয়ে চুপ করে ছিলেন রবীনা।

সম্প্রতি ছিল তাঁর দত্তক কন্যা ছায়ার বিবাহবার্ষিকী। এদিন একটি ছবি শেয়ার করে ছায়াকে শুভেচ্ছা জানিয়েছেন রবীনা। পরবর্তীকালে অনিল থাডানি (Anil Thadani)-কে বিয়ে করেন রবীনা। জন্ম হয় তাঁদের এক পুত্রসন্তান রণবীরবর্ধন (Ranveervarrdhan) ও কন্যাসন্তান রাসা (Rasa)-র।

whatsapp logo