Hoop PlusReality show

Didi No 1: রচনার প্রশ্নে কেঁদে ফেলল খুদে প্রতিযোগী

কখনো কচিকাঁচা, কখনো আবার লড়াকু কিংবা সফলতার শীর্ষে থাকা মহিলারা- নানা জীবনের নানা গল্প নিয়ে এক দশকের বেশি সময় ধরে টিভি পর্দায় বেশ জনপ্রিয় রিয়েলিটি শোয়ের সম্মান খেয়ে আসছে ‘দিদি নং-১’ (Didi No.-1)। এর মাঝে এসেছে নানা বিতর্ক, নানা প্রশ্নবাণে একাধিকবার বিদ্ধ করার প্রচেষ্টাও হয়েছে শো’টিকে। কিন্তু তাতেও যেন কিছু এসে যায়নি। একদিকে রচনা ব্যানার্জির (Rachana Banerjee) জীবন্ত সঞ্চালনা, অন্যদিকে নানা মানুষের নানা গল্প, এসব নিয়েই বহমান ‘দিদি নং-১’।

অনেক হাসিকান্নার খতিয়ান দেখিয়েছে ‘দিদি নং-১’-এর এই মঞ্চ। তবে এবার ঘটে গেল এক অন্য ঘটনা। রচনার প্রশ্নে কেঁদে ফেললেন এক শিশুকন্যা। এমনটাই দেখা গেছে শোয়ের আগামী এপিসোডের প্রোমো ভিডিওতে। ভিডিওতে দেখা গেছে, একটি ক্ষুদে শিশুকন্যার নানা মজার কথাবার্তা, নাম যার শুচিস্মিতা দে। প্রথমেই সে কি কি পারে এই নিয়ে প্রশ্ন করেন রচনা। তবে শিশুটির উত্তর ছিল বেশ মজার। একবার সে বলল যে সে নাচতে পারে সিনেমার গানে, আবার একবার বলে বসল যে সে নাচ করতেই জানে না। একইভাবে গানের ক্ষেত্রেও দুই সময়ে দুরকম উত্তর। পড়াশুনার ক্ষেত্রেও ঘটল একই ঘটনা। প্রথমে শিশুটি বলল যে সে পড়াশুনা করে। পরে আবার বলে বসল যে সে পড়াশুনা করেই না।

তবে আসল ঘটনা ঘটে এরপরই। রচনার এক প্রশ্নে কেঁদে ফেলে ওই শিশুকন্যা শুচিস্মিতা। কি এমন প্রশ্ন করেন সঞ্চালিকা? এরপরই রচনা ওই শিশুকন্যাকে জিজ্ঞেস করেন যে সে স্কুলে যায় কিনা। এর উত্তরে সম্মতি জানায় শিশুটি। তবে এরপরই আসে অশ্রুসজল সেই দৃশ্য। রচনা শিশুটিকে জিজ্ঞেস করেন যে তার কতগুলো বন্ধু আছে। তার উত্তর দিতে দিতে শুচিস্মিতার চোখ ভিজে আসে। কাঁদো কাঁদো গলায় সে বলে যে তার একটাও বন্ধু নেই। তারপর ভেউ ভেউ করে কেঁদে বসে সে। এটি দেখেই তড়িঘড়ি রচনা গিয়ে শিশুকন্যাটিকে কোলে তুলে নিয়ে কান্না থামিয়ে দেন। এর মাধ্যমে আবারও একবার শোয়ের মঞ্চে মায়ের ভূমিকা পালন করলেন অভিনেত্রী।

প্রসঙ্গত, সম্প্রতি এই ‘দিদি নং-১’ রিয়েলিটি শো’কে ঘিরে বিতর্কিত প্রশ্ন তুলেছিলেন বেহালার এক ব্যক্তি। তার দাবি ছিল, এই শো’তে একতরফা কথা বলা হয়। এমনকি বানিয়ে গল্প বলার অভিযোগও তুলেছিলেন তিনি। তবে সেসবে বিশেষ পাত্তা দেননি রচনা। বরং জবাব দিয়েছেন মুখ উঁচিয়ে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা