BollywoodHoop Plus

Sunny Leone: ঠকে গেলেন সানি লিওনি

স্মার্টফোন এসেছে। একের পর এক জোচ্চুরিও হচ্ছে। সেলেব্রিটিদেরও রেহাই নেই। সম্প্রতি অনলাইন প্রতারণার শিকার হয়েছেন বলিউড সেন্সেশন সানি লিওনি। মানিকন্ট্রোল.কম-এর রিপোর্ট অনুসারে তিনি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, কেউ তাঁর প্যান কার্ড ব্যবহার করে ধনি অ্যাপ থেকে লোন নিয়েছেন। তবে কিছুক্ষণ পরই সেই টুইট ডিলিট করে দিতে বাধ্য হয়ে যান সানি। কিন্তু কেন?

প্রায় ২০০০ টাকার জালিয়াতি হয়েছে বলে জানান সানি। এ ব্যাপারে শেষমেষ সাহায্যও পান তিনি ইন্ডিয়া বুলস সিকিউরিটিজের থেকে। সানি বলেছিলেন অজান্তেই এই ঋণ নেওয়ার পরে তাঁর সিআইবিআইএল স্কোর উল্লেখযোগ্যভাবে কমে গিয়েছে। সাহায্য পেয়ে সানি লিওনি ইন্ডিয়া বুলস সিকিউরিটিজকে ধন্যবাদ জানিয়ে লেখেন, “আমি জানি আপনারা সেই সমস্ত লোকের যত্ন নেবেন যাদের ভবিষ্যতে যাদের এই জালিয়াতি থেকে রক্ষা পেতে হবে।”

প্রসঙ্গত, অনেকেই ইন্ডিয়াবুলস প্ল্যাটফর্ম ধনি অ্যাপে ঋণ জালিয়াতির অভিযোগ করেছেন। সানি লিওনির টুইটের পর, অনেকেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে শুরু করেছেন যে তাঁরাও ঋণের জন্য কিছু এজেন্টের কাছ থেকে কল পেয়েছেন আর জালিয়াতিরও শিকার হয়েছেন। সানি লিওনির আগে শাবানা আজমি ও অমৃতা রাওয়ের মতো অভিনেত্রীরাও বিভিন্ন মাধ্যমে অনলাইন প্রতারণার শিকার হয়েছেন।

অনেক সময় এমন হয় যে অজান্তেই প্যান কার্ড (প্যানের মাধ্যমে সানি লিওনির ঋণ জালিয়াতি), আধার কার্ডের মতো গুরুত্বপূর্ণ তথ্যগুলি অন্য মানুষের সাথে শেয়ার করা হয়। এছাড়াও কিছু অ্যাপ রয়েছে যেগুলি বিভিন্ন অ্যাকাউন্ট এবং গুরুত্বপূর্ণ গোপন তথ্যের অ্যাক্সেস নেয়। অথচ এই বিষয়টি আমরা জানতে পারিনা। তাই এই ধরনের প্রতারণা থেকে সাবধান থাকতে চোখ কান খোলা রাখা একান্ত প্রয়োজন।

Related Articles