Hoop Life

Skin Care Tips: ঘরোয়া উপাদানের সাহায্যে ত্বক ফর্সা করার টিপস

ত্বক দুধের মতন ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানিনা আমাদের বাড়িতে থাকা কয়েকটি সহজ উপকরণ দিয়ে আমাদের ত্বক খুব সুন্দরভাবে পরিষ্কার হয়ে যেতে পারে। এখন শীতকাল শীতকালে এমন কিছু কিছু জিনিস পাওয়া যায় যা আপনার ত্বককে পরিষ্কার করতে এবং ত্বকের সৌন্দর্য বজায় রাখতে সাহায্য করে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

উপকরণ- একটি বিট, একটি কমলালেবু, এক কাপ কাঁচা দুধ, ১ টেবিল চামচ চালের গুঁড়ো, ১ টেবিল-চামচ কর্নফ্লাওয়ার, দুটি ভিটামিন ই ক্যাপসুল।

এই প্রত্যেকটি উপকরণকে ভালো করে মেশাতে হবে। বিটের থেকে ভালো করে করে নিয়ে রস বার করে নিতে হবে। তারপর কমলালেবুকে ভালো করে চটকে নিয়ে থেকে রস বার করে নিতে হবে। এরপর দুধের মধ্যে বিটের রস দিয়ে ভালো করে গরম করে নিতে হবে। তারপর এর মধ্যে চালের গুঁড়ো, কমলালেবুর রস ও এর মধ্যে কর্নফ্লাওয়ার দিয়ে ক্রমাগত নাড়িয়ে যেতে হবে। ভাল করে ক্রিম এর মতন হয়ে গেলে আপনার একেবারে ফ্রেস ক্রিম রেডি হয়ে যাবে।

রাত্রিবেলা শুতে যাওয়ার সময় খুব ভালো করে মুখ পরিষ্কার করে নিতে হবে। এরপর এই ক্রিমটি হাতে একটুখানি নিয়ে গোটা মুখে ভালো করে লাগিয়ে নিতে হবে। এর সঙ্গে দুটি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে দিতে হবে। এতেই খুব সুন্দর রেডি হয়ে যাবে ফেয়ারনেস ক্রিম। বিটের মধ্যে থাকা প্রাকৃতিক এন্টি অক্সিডেন্ট উপাদান, আপনার ত্বকের বার্ধক্য আনতে দেবে না, এছাড়াও ত্বকের বজায় রাখতে সাহায্য করবে। ত্বক ফর্সা হবে।

Related Articles