whatsapp channel
Hoop Life

Skin Care Tips: ত্বক উজ্জ্বল প্রাণবন্ত রাখতে কয়েকটা উপাদান দিয়ে বানিয়ে ফেলুন নাইট ক্রিম

ত্বক দুধের মতন ফর্সা করতে বাড়িতে থাকা কয়েকটা সহজ উপাদান। আপনার কাজে লাগতে পারে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চলুন দেখে নেই অসাধারণ ত্বক ফর্সা করার সহজ টিপস।

এই ক্রিমটি বানানোর জন্য প্রথমেই যেটা তৈরি করা প্রয়োজন হবে, তা হল চার চামচ ভাত। যে ভাত আমরা প্রতিদিন খাই সেই ভাত লাগবে। এই চার চামচ ভাত খুব ভালো করে মিক্সিতে সামান্য জল দিয়ে পেস্ট করে নিতে হবে। এরপরে এর মধ্যে নিতে হবে ১ টেবিল-চামচ নারকেল তেল, তারপরে ১ টেবিল চামচ ভিটামিন অয়েল এবং এর সঙ্গে নিতে হবে। দুই টেবিল-চামচ কফি পাউডার খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। প্রয়োজনে পুরো মিশ্রনটিকে একবার মিক্সিতে দিয়ে ঘুরিয়ে নিতে হবে।

এরপর একটি কাঁচের পাত্রের মধ্যে মিশ্রণটি তুলে রাখতে হবে অনেকেরই বাড়িতে কাঁচের শিশি নেই তারা কিন্তু কাঁচের বাটিতে রেখে দিতে পারেন। তবে এই ক্রিমটি যে পরিমাণ হলো তা দিয়ে মোটামুটি পাঁচ দিন খুব ভালো করে চলে যাবে। বেশি থাকতে পারে এবং অবশ্যই এটিকে ফ্রিজের মধ্যে রাখতে হবে। ভাত দিয়ে করা হয়েছে, তাই বাইরে রাখলে কিন্তু এই গরমে নষ্ট হয়ে যাবে।

প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় যদি নিয়ম করে এই কাজটি করতে পারেন। অন্তত সাত দিন, তাহলে দেখবেন তখন সুন্দর এবং পরিষ্কার হয়ে গেছে অন্তত এটিকে নাইট ক্রিম হিসাবে লাগিয়ে রাখতে হবে। যাদের অসুবিধা হয় তারা একঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারেন, তবে সারারাত রেখে দিলে কাজ অনেক বেশি হবে।

whatsapp logo