Hoop Life

হাঁটুর কালো দাগ দূর করুন তিনটি প্রাকৃতিক উপায়ে, রইলো ভিডিও

অতীতের এমন কিছু অবহেলিত অংশ আছে যাকে নিয়ে আমরা খুব একটা মাথা ঘামায়না। আমাদের সৌন্দর্যের মধ্যে আমাদের সবার আগে যে অংশগুলো চোখে পড়ে সেগুলো হলো মুখের ত্বক, চুল। কিন্তু আমাদের শরীরের এই অংশগুলো শরীরের সৌন্দর্যের অনেকখানি দিক বহন করে। অবহেলিত অংশগুলির মধ্যে একটি অংশ হল হাঁটু।

হাই পিগমেন্টেশন অথবা হরমোনাল কারণের জন্য হাঁটুর কালো হয়ে যেতে পারে। তবে হাঁটুকে পরিষ্কার করার জন্য আপনাকে বাজারচলতি কোন ক্রিম অথবা পার্লারের ভরসায় থাকতে হবে না। রান্নাঘরে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়েই আপনি আপনার হাঁটুর কালো দাগ নিমেষে দূর করতে পারেন।

দুধ বেকিং সোডা -»
বেকিং সোডা যেকোনো কালো দাগ দূর করার জন্য যথেষ্ট উপকারী একটি উপাদান ১ চামচ দুধের সঙ্গে এক চামচ বেকিং সোডা মিশিয়ে অন্তত পাঁচ মিনিট ধরে যদি হাঁটুর ওপরে ম্যাসাজ করা যায়, তাহলে খুব সহজেই হাঁটুর কালো দাগ দূর হয়ে যায়।

বেসন হলুদ এবং লেবু -»
অনেক আগেকার তিনি রূপচর্চার উপাদান হিসাবে ব্যবহার করা হতো বেসন আর হলুদ এর মধ্যে রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান এবং লেবুর মধ্যে থাকা এসিড শরীরের যে কোন অংশকে চটজলদি তুলে দিতে সাহায্য করে তাই বেসন হলুদের মিশ্রণ যদি হাটুর উপরে বেশ ভালো করে ম্যাসাজ করতে পারেন এবং এতে যদি প্রতিদিন স্নানের আগে ৫ মিনিট করে করেন তাহলে খুব সহজেই হাঁটুর কালো দাগ দূর হয়ে যাবে।

চিনি মধু লেবু -»
চিনিই অসাধারণ একটি স্ক্রাবার। চিনি খাওয়া শরীরের জন্য ভালো নয়, তবে চিনি ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান এক চামচ চিনির মধ্যে এক-চামচ মধুর এবং কয়েক ফোঁটা লেবু মিশিয়ে নিলেই তৈরি হয়েছে অসাধারণ মিশ্রন সপ্তাহে অন্তত ৩ দিন যদি এটি ১৫ মিনিট করে রাখা যায় তাহলে আপনার হাঁটুর কালো দাগ খুব সহজেই দূর হবে।