whatsapp channel

Vastu Tips: ব্রহ্মকমল গাছের টোটকায় পাল্টে যাবে জীবন

আমরা অনেক সময় বাস্তু বিশ্বাস করিনা, কিন্তু বিশ্বাস করুন আমাদের আশেপাশেই এমন কিছু ঘটনা ঘটে, এমন কিছু কাজ আমাদের সঙ্গে হয়ে থাকে, যা হয়তো আমরা কোনভাবেই তার ব্যাখ্যা দিতে পারব…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আমরা অনেক সময় বাস্তু বিশ্বাস করিনা, কিন্তু বিশ্বাস করুন আমাদের আশেপাশেই এমন কিছু ঘটনা ঘটে, এমন কিছু কাজ আমাদের সঙ্গে হয়ে থাকে, যা হয়তো আমরা কোনভাবেই তার ব্যাখ্যা দিতে পারব না। বিশেষজ্ঞরা বলছেন, এর জন্য বাস্তু অনেকখানি দায়ী। একটা গাছও যদি আমরা বাস্তুর নিয়মে লাগাই, তাহলে কিন্তু আমাদের জীবনে অনেক উন্নতি হতে পারে, আর যদি সেই নিয়ম আমরা না পালন করি তাহলে কিন্তু হতে পারে মারাত্মক বিপদ। ব্রহ্মকমল গাছ অত্যন্ত জনপ্রিয় একটি গাছ। সাধারণত উঁচু পাহাড়ে এই গাছে সুন্দর ফুল ফোটে। কিন্তু আপনি চাইলে আপনার বাড়িতে ওই গাছটি রাখতে পারেন, এই গাছটির রয়েছে আর সাংঘাতিক বাস্তু মূল্য।

Vastu Tips: ব্রহ্মকমল গাছের টোটকায় পাল্টে যাবে জীবন

ব্রহ্মকমল গাছ বাস্তু অনুসারে, অত্যন্ত শুভ। এটি ঘর-বাড়ির মাঝখানে রাখা উচিত। যা সমস্ত নেতিবাচক শক্তি দূর করতে সাহায্য করে। বিশ্বাস করা হয় যে, ভগবান ব্রহ্মা এবং বিষ্ণু উভয়ই এই ফুলের মাঝে বাস করেন। এছাড়াও, এটিকে যদি আপনার বাড়ির ভিতরে রাখেন, তবে ইতিবাচক শক্তি বেড়ে যাবে। এই গাছের সাথে একটি ধর্মীয় বিষয় জড়িয়ে রয়েছে, ব্রহ্মাকে তার হাতে ধরে থাকতে দেখা যায় এই ফুল। ফুলটি ভগবান শিবের পুজোয় ব্যবহৃত হয়, বিশেষ করে কেদারনাথ, বদ্রীনাথ এবং তুঙ্গানাথে যে সব পবিত্র মন্দির আছে। কেউ কেউ বিশ্বাস করেন যে, এই ফুলটি ভগবান শিবকে নিবেদন করলে সমস্ত ইচ্ছা পূরণ হবে। কিছু লোক বিশ্বাস করেন যে, ফুল ফোটে তখন, যদি ফুলের সামনে ইচ্ছা প্রকাশ করা হয়, তবে এই ফুল ইচ্ছাকে সত্য করে।

Vastu Tips: ব্রহ্মকমল গাছের টোটকায় পাল্টে যাবে জীবন

এছাড়া উদ্ভিদটি পরিবেশকে বিশুদ্ধ করে। ব্রহ্মকমল উদ্ভিদ, বাস্তুশাস্ত্র অনুসারে, একজন ব্যক্তির জীবনে মানসিক শান্তি বজায় রাখার পাশাপাশি, সুখ, সৌভাগ্য এবং সমৃদ্ধি আকর্ষণ করে। এছাড়া ফুলটি যে বাড়িতে থাকবে সেখানের অশুভ শক্তিকে আসতে দেবে না। তবে বাস্তু অনুসারে, এই গাছ উপহার হিসাবে দেওয়া উচিত নয়। আপনার যদি বাগান করার শখ থাকে, তাহলে আপনি ফুলের গাছ বাড়িতে লাগাতেই পারেন, সেক্ষেত্রে আপনাকে নার্সারি থেকে নিয়ে আসতে হবে। শীতকালে এই গাছ ভালো হয়ে থাকে। অবশ্যই আপনাকে মনে বিশ্বাস রাখতে হবে, মনে বিশ্বাস না রেখে, যদি এই গাছ লাগান, তাহলে কিন্তু কোন উপকার হবে না।

Vastu Tips: ব্রহ্মকমল গাছের টোটকায় পাল্টে যাবে জীবন

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক