whatsapp channel

Hair Care Tips: এলোমেলো চুল ঘরোয়া উপায়ে মসৃণ ও সিল্কি বানানোর টিপস

চুল সিল্কি করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, বাজার থেকে কত প্রোডাক্ট কিনে এনে আমাদের চুল সুন্দর করার ব্যবস্থা করি। কিন্তু আমরা অনেকেই জানি না এই ধরনের বাজারের…

Avatar

HoopHaap Digital Media

চুল সিল্কি করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, বাজার থেকে কত প্রোডাক্ট কিনে এনে আমাদের চুল সুন্দর করার ব্যবস্থা করি। কিন্তু আমরা অনেকেই জানি না এই ধরনের বাজারের প্রোডাক্টগুলি ব্যাবহার করি। প্রোডাক্ট গুলি আমাদের চুলকে আরো ক্ষতি করে দেয়, তার থেকে যদি আমরা ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করি, তাহলে কিন্তু মাত্র ১০ মিনিটের মধ্যেই চুল একেবারে সুপার সিল্কি কে হয়ে যাবে। দেখে নিন Hoophaap স্পেশাল বিউটি টিপস।

চুল সিল্কি করার জন্য সবার আগে আপনাকে যেটা করতে হবে চুল ভালো করে পুরোটা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। এর জন্য মাথাকে নিচু করে চুল উল্টিয়ে চুল ভালো করে ধারা জলে ধুয়ে নিতে হবে। যাতে চুলের ভেতর থেকে সমস্ত নোংরা পরিস্কার হয়ে যায়। এরপরে আপনাকে হেয়ার স্পা করতে হবে। তার জন্য আপনাকে একটি হেয়ার প্যাক বানাতে হবে। এর জন্য নিতে হবে ৫ টেবিল চামচ টক দই, ২ টেবিল-চামচ নারকেল তেল, ১ টেবিল চামচ ভিটামিন ই অয়েল এবং ১ টেবিল চামচ গ্লিসারিন ভালো করে মিশিয়ে নিতে হবে।

কারো যদি ডিম দিতে অসুবিধা হয় ডিম দেবেন না। কিন্তু এর সঙ্গে দুটি কাঁচা ডিম ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণটি চুলের মধ্যে ভালো করে লাগিয়ে নিতে হবে। এরপর একটি প্লাস্টিক চুলের মধ্যে জড়িয়ে রাখতে হবে অন্তত এক ঘন্টা ধরে তারপরে আবারো চুল উল্টিদয়ে ভালো করে মাথায় শ্যাম্পু করে নিতে হবে। এতে যদি সপ্তাহে অন্তত দু দিন করতে পারেন, তাহলে আপনার চুল একেবারে সুপারসিল্কি হয়ে যাবে, যারা ডিম দিতে অপছন্দ করেন তারা অনায়াসে ডিমের বদলে একটি পাকা কলা ব্যবহার করতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media