Skin Care Tips: ব্রণ থেকে চিরতরে মুক্তি দেবে গোলাপজল, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

ত্বকের সমস্ত সমস্যা থেকে রেহাই দেবে, গোলাপজল। গোলাপজলের গুনে আপনার ত্বক হয়ে যাবে একেবারের সুন্দর আর এই গোলাপ জল খেয়ে প্রথমে বাড়িতে তৈরি করে ফেলুন, বাজারচলতি যে কোনো ব্র্যান্ডেড কোম্পানির…

ত্বকের সমস্ত সমস্যা থেকে রেহাই দেবে, গোলাপজল। গোলাপজলের গুনে আপনার ত্বক হয়ে যাবে একেবারের সুন্দর আর এই গোলাপ জল খেয়ে প্রথমে বাড়িতে তৈরি করে ফেলুন, বাজারচলতি যে কোনো ব্র্যান্ডেড কোম্পানির গোলাপ জল কিনে ব্যবহার করতে পারেন, তবে বাড়িতে বানানো গোলাপ জলের ব্যাপার। কিন্তু আলাদা জেনে নিন কিভাবে গোলাপ জল তৈরি করবেন।

প্রথমে বেশ খানিকটা গরম জল নিতে হবে, তার মধ্যে গোলাপের পাপড়ি খুব ভালো করে ফোটাতে হবে, তারপরে শিখে নিলেই তৈরি হয়ে যাবে অসাধারণ গোলাপজল।

১) ত্বকের উপর ব্রণ অথবা কালো পোড়া দাগ হয়েছে? ব্যবহার করুন গোলাপ জল, গোলাপজল একসঙ্গে মিশিয়ে নিন কয়েক চামচ মধু মিশিয়ে ভালো করে মুখ পরিষ্কার করুন। পরপর সাতদিন করলেই দেখবেন মুখের উপরে হওয়া কালো দাগ সহজে দূর হয়ে গেছে।

২) তৈলাক্ত ত্বকের সমস্যা হয়েছে? বা অতিরিক্ত ব্রণ হয়? প্রতিদিন রাতে শুতে যাবার সময় গোলাপজলকে খুব ভালো করে তুলোর মধ্যে নিয়ে মুখের ওপর লাগিয়ে সারা রাত শুয়ে পড়ুন এতে অনেকখানি উপকার পাবেন।

৩) রাতে শুতে যাওয়ার সময় গোলাপজল একসঙ্গে খুব ভালো করে এলোভেরা জেল মিশিয়ে নিন, এই মিশ্রণটি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, দেখবেন, আপনার ত্বক আগের থেকে অনেক বেশী উজ্জ্বল হয়ে গেছে।

৪) গ্রিন-টি পরিমাণমত, গোলাপজল এবং সম পরিমাণ শশার রস মিশিয়ে ফ্রিজে রেখে দিন মাঝে মধ্যে তুলো দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করুন, এটি অসাধারণ ক্লিনজার এবং টোনারের কাজ করবে।

৫) গোলাপ ফুলের সঙ্গে প্রায় পরিমাণমত টক দই তার সঙ্গে চালের গুঁড়ো এবং ভালো করে মিশিয়ে মুখে ভালো করে লাগাতে পারেন। সপ্তাহে তিন দিন লাগালে আপনি বুঝতে পারবেন, আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।