whatsapp channel

Skin Care Tips: গরমে ত্বক ফর্সা করার সহজ তিনটি টিপস

ত্বক দুধের মতন ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানি না যে বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপকরণ দিয়ে আমাদের ত্বক একেবারে দুধের মতন ফর্সা হবে।…

Avatar

Advertisements
Advertisements

ত্বক দুধের মতন ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানি না যে বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপকরণ দিয়ে আমাদের ত্বক একেবারে দুধের মতন ফর্সা হবে। তাই আর দেরি না করে চটজলদি Hoophaap এর পাতায় দেখে ফেলুন ত্বক ফর্সা করার সহজ টিপস।

Advertisements

দুধের মতন ফর্সা ত্বক তৈরি করতে গেলে আপনার সর্বপ্রথম যেটি প্রয়োজন হবে তা হলো কাঁচা দুধ। কাঁচা দুধ সঙ্গে আটা, চালের গুঁড়ো এবং কফি পাউডার সমপরিমাণে মিশিয়ে নিতে হবে। প্রয়োজনে সামান্য গোলাপ জল দিতে পারেন। এই প্রত্যেকটি উপকরণ খুব ভালো করে মিশিয়ে নিন স্নানের আগে গায়ে ভালো করে লাগিয়ে নিতে হবে। অন্তত পাঁচ মিনিট ঘষে তারপরে আধঘন্টা রেখে ভালো করে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

Advertisements

এটি যদি সপ্তাহের সাত দিন নিয়মিত প্রতিদিন করতে পারেন, তাহলে কিছুদিন পর থেকে লক্ষ্য করবেন, ত্বক সুন্দর হয়ে গেছে। সাতদিন পরে সপ্তাহে তিন দিন করলেই যথেষ্ট। জল দিয়ে ঘষে ঘষে তোলার সময় একটা কথা মাথায় রাখতে হবে, উল্টোদিকে ঘষবেন। তাহলে কিন্তু খুব সহজেই গায়ের ওপরে হওয়া মরা কোষ একেবারে দূর হয়ে যাবে।

Advertisements
whatsapp logo
Advertisements