whatsapp channel

Hair Care: চুল পড়ার সমস্যা কমবে, খুশকি কমবে নিমেষে, কাজে লাগান এই ঘরোয়া টোটকা

সামনে শীতকাল আসছে। শীতকালে কিন্তু বাজারে প্রচুর পরিমাণে এমন এমন সবজি পাওয়া যায়, যা খেলে সহজেই চুল পড়ে যাওয়ার হাত থেকে আপনি রক্ষা পেতে পারেন। চুলকে বাঁচানোর জন্য আমরা উপর…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

সামনে শীতকাল আসছে। শীতকালে কিন্তু বাজারে প্রচুর পরিমাণে এমন এমন সবজি পাওয়া যায়, যা খেলে সহজেই চুল পড়ে যাওয়ার হাত থেকে আপনি রক্ষা পেতে পারেন। চুলকে বাঁচানোর জন্য আমরা উপর থেকে একটু কত কিছুই লাগায় কত কিছুই করি, কত ব্র্যান্ডেড কোম্পানির কত কিছু ব্যবহার করে কিন্তু আপনি কি জানেন? আপনি যদি এই পাঁচটা উপাদান বা পাঁচটা জুস খেতে পারেন প্রতিদিন, তাহলে আপনার চুল সুস্থ সবল থাকবেন, চুলের খুশকির সমস্যা নিমেষে চলে যাবে চুল ঘন, কালো হবে।

Advertisements

ভেতর থেকে সুন্দর হতে গেলে অবশ্যই আপনাকে জুস গুলো পান করতে হবে ভেতর থেকে সুন্দর সুস্থ থাকতে হবে তবে আর দেরি কেন চটপট দেখে নিন, শীতকালীন কোন জিনিসগুলো আপনি খেলেই আপনার চুলের জন্য আর আপনাকে মাথা ব্যথা করতে হবে না।

Advertisements

১) আমলকি, প্রথমেই শীতকালীন যে সবজিটির কথা বলতে হয় আমলকি। তবে আমলকি এখন সারা বছরে কিনতে পাওয়া যায়। রোজ যদি একটি আমলকি কাঁচা চিবিয়ে খেতে পারে অথবা রস খেতে পারেন তাহলে দেখবেন কিছুদিন পরপর আপনার গ্যাস অম্বলের সমস্যা যেমন দূর হবে, ঠিক তেমনি চুল পড়ার সমস্যা দূর হয়ে যাবে।

Advertisements

Advertisements

২) শীতকালীন আরেকটি সবজির কথা বলতেই হয় তার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম এবং এটি খেলে হিমোগ্লোবিনের পরিমাণও যথেষ্ট বাড়ে, সেটি হল পালং শাক। পালং শাকের জুস আপনি যদি প্রতিদিন সকালবেলা উঠে খালি পেটে খেতে পারেন, তাহলে দেখবেন, আপনার চুল পড়ার সমস্যা থেকে শুরু করে শারীরিক যে কোন সমস্যা থেকে আপনি মুক্তি পেয়েছেন।

৩) আমরা সকলেই জানি, হলুদ আমাদের শরীরের জন্য ভীষণ উপকারী। তাই প্রতিদিন যদি নিয়ম করে এক চান্সে হলুদ করানোর সেটা কি গরম জলে ভালো করে ফুটিয়ে নিয়ে এটি পান করতে পারেন, অথবা হলুদ গুঁড়ো দিয়ে দুধ দিয়ে যদি সেই দুধ খেতে পারেন, তাহলেও কিন্তু আপনার শরীর যেমন ভালো থাকবে শরীর থেকে যেমন টক্সিন বেরিয়ে যাবে, ঠিক তেমনি চুল পড়া কমে যাবে।

৪) গাজর শীতকালীন আরেকটি ফলের আরেকটি সবজির কথা বলতেই হয় সেটি হল গাজর। গাজর আমাদের ত্বক এবং চুল সুন্দর করতে সাহায্য করে যাদের খুশকির সমস্যা আছে বা যাদের সহজে চুল পড়ে যাচ্ছে, তারা প্রতিদিন সকালবেলা উঠে এক কাপ গাজরের রস খান।

৫) শীতকালীন যে সবজিটি আপনার চুল সুন্দর করতে সাহায্য করে এছাড়া যাদের থাইরয়েডের সমস্যা আছে তাদের থাইরয়েডের হাত থেকেও বাঁচাতে পারে, সেটি হল ধনেপাতা। সে সময় প্রচুর পরিমাণে ধনেপাতা খেতে পারেন, ধনেপাতা চাটনি করে খেতে পারেন সব মিলিয়ে দেখবেন খেতে কিন্তু ভীষণ সুন্দর লাগছে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক