whatsapp channel

Skin Care Tips: ৫ কারণে শীতকালে গায়ে মাখুন সর্ষের তেল

শীতকাল পড়েছে মানেই গা কিন্তু রীতিমতন খসখসে হয়ে যাবে। শীতকালে যদি অনেক বেশি সুন্দর ত্বক পেতে চান বা ত্বক নরম পেতে চান, তাহলে কিন্তু অন্য কিছু না ভরসা রাখুন সরষের…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

শীতকাল পড়েছে মানেই গা কিন্তু রীতিমতন খসখসে হয়ে যাবে। শীতকালে যদি অনেক বেশি সুন্দর ত্বক পেতে চান বা ত্বক নরম পেতে চান, তাহলে কিন্তু অন্য কিছু না ভরসা রাখুন সরষের তেলের ওপর আমরা অনেকেই ভাবি যে, সরষের তেল মাখার পরেই গা কিন্তু অনেক বেশি চ্যাট চ্যাটে হয়ে যায়, একদমই কিন্তু নয়, যদি এই পদ্ধতিতে সরষের তেল মাখতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক ভীষণ ভালো হয়ে যাবে।

Advertisements

১) ট্যান তুলতে সাহায্য করে সর্ষের তেল। নিয়মিত যদি স্নান করার আগে সামান্য গায়ে জল ঢেলে নিয়ে ভিজে গায়ে সরষের তেল দিয়ে খুব ভালো করে মালিশ করা যায়, তাহলে কিন্তু অনেক ভাবেই ট্যান রিমুভ হয়।

Advertisements

২) রুক্ষ শুষ্ক ত্বককে অনেক বেশি নরম করতে সাহায্য করে সর্ষের তেল। স্নান করার অন্তত দু’ঘণ্টা আগে যদি নারকেল তেল এবং সরষের তেলকে মিশিয়ে নিয়ে সামান্য জল দিয়ে খুব ভালো করে ম্যাসাজ করে, তারপরে স্নান করা যায়, তাহলে দেখবেন আপনার ত্বকের দুধের মতন পরিষ্কার হয়ে গেছে।

Advertisements

৩) শীতকালে রোজ রাত্রিবেলা নাভির মধ্যে সরষের তেল খুব মালিশ করে তারপর শুতে যাবেন। দেখবেন এটা যদি প্রতিদিন করতে পারেন। তাহলে দেখবেন আপনার ঠোঁট কোনদিন ফাটবে না, এছাড়া পায়ের তলাতেও কোনদিন ফাটল আসবেনা। পুরো শরীরকে ময়েশ্চারাইজ করতে সাহায্য করবে সামান্য এই ছোট্ট টোটকা।

Advertisements

৪) শীতকালে রোজ রাত্রিবেলা পায়ের তলায় খুব ভালো করে সরষের তেল মালিশ করে শুতে পারেন, পায়ের তলায় রক্ত সঞ্চালন ক্রিয়া ভালো হয়, যার ফলে পুরো শরীরে অক্সিজেন সঞ্চালন খুব ভালো হবে শরীর ভালো থাকবে।

৫) এছাড়া শীতকালে যদি চুলের যত্ন নিতে চান তাহলেও কিন্তু খুব ভালো করে মাথায় সরষের তেল মালিশ করতে পারেন, এতেও কিন্তু চুল অনেক ভালো হবে শক্ত হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক