Hoop Life

Lifestyle: জলের মতো বেরিয়ে যাচ্ছে টাকা, একটি রসুনের কোয়াতেই অর্থনৈতিক সংকট দূর হবে

ভাগ্য মানুষকে কখন কোন পরিস্থিতিতে এনে ফেলে তা কেউ বলতে পারে না। ভাগ্যের ফেরে রাজা যেমন কপর্দকহীন হয়ে পড়তে পারে, তেমনি আবার উলটোটা ঘটতেও বেশি সময় লাগে না। অর্থ সঙ্কট যখন তখন আসতে পারে। অনেক সময়ই এর নেপথ্যে থাকে বাস্তু দোষের মতো কারণ। কিছু নিয়ম মানলে এই সব সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। বাস্তু (Vastu) এবং জ্যোতিষ শাস্ত্রে কিছু নিয়ম উল্লেখ করা রয়েছে যেগুলি মেনে চললে জীবনের বহু সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

বাস্তু শাস্ত্র বলে, সংসারের প্রতিটি বস্তুতেই শুভ বা অশুভ শক্তি থাকে। সজীব হোক বা জড়, সবকিছুরই কিছু না কিছু প্রভাব রয়েছে। অনেক সময়ে কঠোর পরিশ্রম করেও সফলতা আসতে চায় না। কষ্ট করে অর্জিত টাকা বেরিয়ে যায় হাত থেকে। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় রয়েছে সংসারের খুঁটিনাটি বস্তুতেই। এমনি একটি জিনিস হল রসুন। জ্যোতিষ শাস্ত্রে বলা হয়েছে, রসুনের প্রভাবে দুঃসময় কেটে সুসময় আসে। আর্থিক সঙ্কট দূর হয়। কীভাবে উপকার পাওয়া যায় রসুন থেকে?

জ্যোতিষ শাস্ত্রে বলা হয়েছে, অর্থ ভাগ্য ফেরাতে শনিবার নিজের মানিব্যাগে একটি রসুনের কোয়া রাখতে। প্রত্যেক শনিবার করে এই কোয়া বদলে নতুন কোয়া রাখতে হবে। এতে অর্থ সঙ্কট দূরে থাকে। হাত থেকে টাকা বেরিয়ে যাচ্ছে জলের মতো? রোজগার করেও কখনোই পর্যাপ্ত টাকা থাকছে না? তাহলে দোকান বা বাড়িতে নিরাপদ টাকা রাখার জায়গায় একটি রসুনের কোয়া কাপড়ে মুড়ে রাখুন। অর্থ সঞ্চয় হবে এতে।

জ্যোতিষ শাস্ত্রে আরো বলা হয়েছে, একটি লাল কাপড়ে রসুনের দুটি কোয়া বেঁধে মাটিতে পুঁতে রাখলে আর্থিক সঙ্কট দূর হয়, টাকার পরিমাণ বাড়ে, সমৃদ্ধি ফেরে সংসারে। ব্যবসায় সুফল না পেলেও রসুনের প্রতিকার রয়েছে। একটি কাপড়ে ৫-৭ টি রসুনের কোয়া বেঁধে দোকান বা কারখানার মূল দরজায় ঝুলিয়ে দিলে ক্ষতি কমে ব্যবসায়।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই