whatsapp channel

Skin Care Tips: গরমে ত্বক ঝকঝকে পরিষ্কার করার সহজ টিপস

গরমে মুখে ঢুকে একেবারে কালি পড়ে গেছে। কিন্তু আপনি জানেন হাতের সামনে কয়েকটা সহজ টিপস আপনার ত্বক একেবারে সুন্দর, পরিষ্কার ঝকঝকে করে দেবে? তাই আর দেরি না করে চটজলদি এই…

Avatar

Advertisements
Advertisements

গরমে মুখে ঢুকে একেবারে কালি পড়ে গেছে। কিন্তু আপনি জানেন হাতের সামনে কয়েকটা সহজ টিপস আপনার ত্বক একেবারে সুন্দর, পরিষ্কার ঝকঝকে করে দেবে? তাই আর দেরি না করে চটজলদি এই কটি টিপস ফলো করুন। মাত্র সাত দিনের মধ্যেই আপনি নিজের মুখের জেল্লা বুঝতে পারবেন।

Advertisements

উপকরণ- একটা পাকা কলা, ২ টেবিল-চামচ, কফি পাউডার ১ টেবিল-চামচ মোটা দানার চিনি, ১ টেবিল চামচ পাতিলেবুর রস

Advertisements

প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। পাকা কলা আগে ভালো করে হাত দিয়ে চটকে নিতে হবে। প্রয়োজনে সামান্য উষ্ণ দুধ ব্যবহার করতে পারেন। মুখের উপরে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিতে হবে। প্রয়োজনে গলায় এবং কাঁধে, ঘাড়ে লাগিয়ে নিতে পারেন। খুব ভালো করে হালকা হাতে মাসাজ করতে হবে। তবে এই ফেসপ্যাকটি লাগানোর আগে একটি পাত্রের মধ্যে গরম জল নিয়ে সেখানে তোয়ালে ভিজিয়ে তোয়ালে দিয়ে ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

Advertisements

অন্তত আধ ঘন্টা রেখে স্নান এর আগে করতে পারলে ভালো হয়। তারপর হালকা হাতে জল দিয়ে ম্যাসাজ করে করে শুকনো ফেসপ্যাক হাতের সাহায্যে তুলে নিতে হবে। খুব বেশি ঘষাঘষি করবেন না। যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তারা এর সঙ্গে কয়েক ফোঁটা নারকেল তেল দিয়ে দিতে পারেন। এরপরে ভালো করে স্নান করে নিতে হবে। সাতদিন এটির নিয়ম করে করতে হবে।

Advertisements
whatsapp logo
Advertisements