whatsapp channel

Kumar Sanu: বর্তমানে বাংলা ছবির কোনো মাথা-মুন্ডু থাকে না: কুমার শানু

নব্বইয়ের দশক মানেই কুমার শানু (Kumar Sanu) ম্যাজিক। মুম্বইয়ের মাটিতে বহু লড়াইয়ের পর পায়ের তলার জমি শক্ত করতে পেরেছিলেন শানু। তবে ধীরে ধীরে তাঁর হাতে কমেছে কাজের সংখ্যা। নতুন কন্ঠ…

Avatar

নব্বইয়ের দশক মানেই কুমার শানু (Kumar Sanu) ম্যাজিক। মুম্বইয়ের মাটিতে বহু লড়াইয়ের পর পায়ের তলার জমি শক্ত করতে পেরেছিলেন শানু। তবে ধীরে ধীরে তাঁর হাতে কমেছে কাজের সংখ্যা। নতুন কন্ঠ এসে দখল করেছেন বলিউড। বর্তমানে শানু হাতেগোনা স্টেজ শোয়ে পারফর্ম করেন। সম্প্রতি কলকাতায় এসেছিলেন শানু। রিয়েলিটি শো প্রসঙ্গে তিনিও হয়ে উঠলেন বিস্ফোরক।

কুমার শানু জানালেন, প্রতিযোগিতা নিশ্চয়ই থাকবে এবং তাঁদের জমানাতেও ছিল। কিন্তু তা ছিল হেলদি। বর্তমানে চলে রেশন এনে দেওয়ার প্রতিযোগিতা, বড় উপহার দেওয়ার প্রতিযোগিতা। সবকিছুই গিফটের মাধ্যমে চলছে, কম্পিটিশন বলে কিছুই নেই। শানু মুখ খুললেন বাংলা ফিল্ম নিয়েও। তিনি জানালেন, আগে অনেক বাংলা ফিল্ম দেখলেও বর্তমানে তা থেকে তিনি শতহস্ত দূরে। শানু মনে করেন, বর্তমানে বাংলা ফিল্মের কোনো মাথা-মুন্ডু থাকে না। সিরিয়াস ফিল্ম হলে তা এতটাই সিরিয়াস হয়ে যায়, মনে হয় রাত্রে ঘুম হবে না। রোম‍্যান্টিক ফিল্ম হলে তো কাহিনীর কোনো মাথা-মুন্ডু থাকে না বলে মনে করেন শানু। যদিও শানুর কাছে সিনেমা এখনও ‘ফিল্ম’ নয়, ‘বই’ হয়েই থেকে গেছে।

বর্তমান বাংলা গানও খুব একটা পছন্দ নয় শানুর। তাঁর মতে, মিউজিক হল থেরাপি। তা মনে রাখার জিনিস। মিউজিক হৃদয় ছোঁয়ার ক্ষমতা রাখে। কিন্তু বর্তমান সময়ে বাংলা গানের হৃদয় ছোঁয়ার ক্ষমতা নেই বলে মনে করেন শানু। তবে শানুর মতে, ভালো বাংলা গান তৈরি হলেও তা প্রায়োরিটি পাচ্ছে না। তার পাশে ‘চার বোতল ভডকা’-র মতো গান হিট হয়ে যাচ্ছে। তবে নিজেকে টার্গেটের বাইরে বলে মনে করেন শানু। নাহলে তিনিও এতদিনে প্রায়োরিটি হারাতেন।

বলিউডে লবিবাজি থাকলেও প্রতিভা সম্মান পায় বলে মনে করেন শানু। এই কারণেই এখনও তাঁর জন্য সেখানে গান তৈরি হয়। সেই গান একমাত্র কুমার শানুই গাইতে পারেন, অন্য কেউ নয়।

whatsapp logo