Hoop PlusTollywood

Koneenica Banerjee: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে এবার কণীনিকা!

কিছুদিন আগেও কণীনিকা বন্দ্যোপাধ্যায় (Koneenica Banerjee)-র অভিযোগ ছিল, ইন্ডাস্ট্রিতে প্রযোজক ধরে না আনলে কাজ পাওয়া যায় না। ‘আয় তবে সহচরী’ ধারাবাহিকের পর বহুদিন তাঁকে পর্দায় দেখা যায়নি। কিন্তু এবার ফিরতে চলেছেন ইন্ডাস্ট্রির ‘কোনি’। মারাত্মক ভাবেই ফিরতে চলেছেন। কণীনিকা ফিরছেন খোদ মুখ্যমন্ত্রীর রূপে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র চরিত্রে অভিনয় করছেন কণীনিকা। ইতিমধ্যেই ‘দিদি’-র রূপে তাঁর লুক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। উজ্জ্বল মিত্র (Ujjwal Mitra) পরিচালিত এই ফিল্মের নাম ‘সুকন্যা’। কণীনিকা অভিনীত চরিত্রের নাম মায়া চট্টোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে তৈরি এই চরিত্রটি। শহরের প্রাণকেন্দ্রে একটি স্টুডিওয় শুরু হয়েছে ‘সুকন্যা’-র শুটিং। মায়া চট্টোপাধ্যায়ের লুকে সেখানে শুটিং করছেন কণীনিকা। পরনে অবিকল মমতার মতোই নীল পাড় অথবা সবুজ পাড় শাড়ি। গায়ে কাপড় দিয়ে মমতার মতোই সপ্রতিভ পর্দার মায়া কণীনিকা। মুখ্যমন্ত্রীর চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত অভিনেত্রী। তিনি জানালেন, মুখ্যমন্ত্রীকে পুরোপুরি কপি করা সম্ভব নয়।

‘সুকন্যা’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিক না হলেও এই ফিল্মের আনেকটা অংশ জুড়ে থাকছে তাঁর জীবন সংগ্রাম। তবে এই ফিল্মের নায়িকার নাম দুর্গা। 2006 সালের সিঙ্গুরের জমি আন্দোলনের সময় হঠাৎই উধাও হয়ে যান দুর্গার বাবা। তিনিও ছিলেন একজন আন্দোলনকারী। এরপর রাজ্যের প্রশাসকের ভূমিখায় দিদির সরকার গঠন হলে তৈরি হয় ‘কন্যাশ্রী’ প্রকল্প যার সাহায্যে পড়াশোনা করে আইপিএস হওয়ার পথে এগিয়ে যায় দুর্গা। দুর্গার ভূমিকায় অভিনয় করছেন শ্রেয়সী ঘোষ (Sreeyoshi Ghosh)। তবে এই ফিল্মের সবচেয়ে বড় চমক রাজ্য পুলিশের ডিজির চরিত্রে তৃণমূল সাংসদ শান্তনু সেন (Shantanu Sen)।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন সর্বভারতীয় শান্তনু সেন (Shantanu sen)-এর বরাবর আবৃত্তি, লেখালেখি, অভিনয় পছন্দের বিষয়। জানা গেল, পেশাদার অভিনেতার মতোই স্ক্রিপ্ট মুখস্থ করে ডায়লগ বলছেন শান্তনু। চলতি বছর এপ্রিল মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে ‘সুকন্যা’।

whatsapp logo