Hoop News

সন্ধ্যের পর বজ্রপাত সহ তুমুল বৃষ্টির সম্ভাবনা কলকাতাসহ দক্ষিণের এই জেলাগুলিতে

আলিপুর আবহাওয়া সূত্রের খবর অনুযায়ী, ১-২ ঘন্টার মধ্যেই বজ্রগর্ভ মেঘের সঞ্চার হতে পারে। আর এই বজ্রগর্ভ মেঘ থেকে ভারী বৃষ্টিপাত এবং বজ্রপাতের সম্ভাবনা আছে।

আজ সকাল থেকেই মেঘলা আকাশ। কালো মেঘ ঢেকে গিয়েছে শহর। আগামী ১-২ ঘন্টার মধ্যে প্রবল বজ্রপাত সহ তুমুল বৃষ্টি নামার সম্ভাবনা কলকাতায়। শুধু কলকাতায় নয়, দক্ষিণ ২৪ পরগণাতে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া সূত্রের খবর অনুযায়ী, ১-২ ঘন্টার মধ্যেই বজ্রগর্ভ মেঘের সঞ্চার হতে পারে। আর এই বজ্রগর্ভ মেঘ থেকে ভারী বৃষ্টিপাত এবং বজ্রপাতের সম্ভাবনা আছে।

আগামী ২৪ ঘন্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, উত্তরদিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস। আবার কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গে সতর্কতা জারি করা হয়েছে। বেশ কয়েকদিন টানা বৃষ্টির ফলে নদীগুলি ফুঁসছে। এই বৃষ্টি জারি থাকলে জল আরও বাড়বে।

আবার দক্ষিণবঙ্গের সব জেলাগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও বৃষ্টি আরও বাড়বে। কিন্তু বৃষ্টি হলেও আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। এদিকে মুশির্দাবাদে বাজ পড়ে ৬ জনের মৃত্যু হয়েছে। আজ ও বাজে পড়তে পারে, তাই সতর্ক থাকতে বলা হয়েছে।

Related Articles