Hoop News

Weather Update: দক্ষিণবঙ্গের ৫ জেলায় বৃষ্টি, আজ থেকেই মুড বদল আবহাওয়ার!

দক্ষিণবঙ্গে যে বর্ষা ঢুকে পড়েছে, তা কিন্তু আকাশের দিকে তাকালে একদমই মনে হচ্ছে না, দক্ষিণবঙ্গের বর্ষার কোনো দেখাই নেই, হালকা মেঘ করলেও সে মেঘ যেন উড়ে কোথায় চলে যাচ্ছে। মাঝে মধ্যেই বৃষ্টি দেখা যাচ্ছে, আবহাওয়া দপ্তর জানাচ্ছে, কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, কিন্তু বর্ষার বৃষ্টি কবে শুরু হবে? তা নিয়ে নতুন আপডেট দিল আবহাওয়া দপ্তর (Weather Update)।

দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে সেজন্য অন্যান্য জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, বুধবার থেকে বৃষ্টির পরিমাণ আরো বেড়ে যেতে পারে বলে জানানো হচ্ছে। অফিস থেকে জানানো হচ্ছে, দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করেছে, সেই সঙ্গে গতিও পেয়ে গেছে হলদিয়া অবধি প্রবেশ করেছে বর্ষা, তারপর আবার উত্তর-পূর্ব এবং পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত ফুঁসছে। যার জন্য নিম্নচাপ বেড়ে যেতে পারে, তবে এখনো পর্যন্ত নিশ্চিত করে কোনো খবর জানানো হয়নি।

শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে, দুদিন ধরেই জায়গাতে থমকে রয়েছে মৌসুমী বায়ু এবং এগোনোর কোন সম্ভাবনাই নেই। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মৌসুমি বায়ু প্রভাব বিস্তার করতে পারে, বলে জানানো হয়েছে, চলতি সপ্তাহের মধ্যেই। আজ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

উত্তরবঙ্গের পরিস্থিতি কেমন থাকবে কি জানাচ্ছে?

আবহাওয়া দপ্তর উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হতে পারে। বর্ষার যত বৃষ্টি সমস্ত উত্তরবঙ্গে হয়েছে আমরা তার চিত্র দেখেছি, উত্তরবঙ্গে প্রচুর বৃষ্টিতে ভেসে গেছে জনজীবন।

Related Articles