Advertisements

Weather Update: ঘূর্ণাবর্তের জেরে কমলা সতর্কতা জারি! কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি নামবে এই জেলাগুলিতে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

অবশেষে দীর্ঘ অপেক্ষার শেষ হয়েছে বর্ষা এসেছে দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হয়ে গেছে। ঝেঁপে বৃষ্টি নেমেছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে। এতে মোটামুটি খুশি হয়েছেন সকলে। দক্ষিণবঙ্গবাসী চাতক পাখির মতো অপেক্ষা করছিলেন, কবে বৃষ্টি হবে। অবশেষে উত্তরবঙ্গ ছেড়ে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দক্ষিণবঙ্গে প্রবেশ করেছেন।

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, যে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টির সতর্কতা রয়েছে, আবহাওয়ার পারদ রোজই ওঠা নামা করছে, বৃহস্পতিবারে আবহাওয়ার বিশেষ কিছু পরিবর্তন হবে না, তবে রাজ্যের বিভিন্ন জায়গাতে ঝড় বৃষ্টির পূর্বাভাস আছে। আবহাওয়া দপ্তর থেকে জানানো হচ্ছে, বাংলাদেশ এবং তার বিভিন্ন জায়গাতেই একটা ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, মৌসুমী অক্ষরেখা বিহার থেকে অসম পর্যন্ত উত্তরবঙ্গের উপর দিয়ে গেছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

সেই জন্য উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও বৃষ্টি হতে পারে তা বলে দক্ষিণবঙ্গ শুষ্ক থাকবে, এমনটা কিন্তু নয়, দক্ষিণবঙ্গেও আজকে বৃষ্টির সম্ভাবনা। হাওয়া অফিস জানাচ্ছে, আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে। শুক্রবার দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আপডেট অনুযায়ী, শনিবার অবধি দুই ২৪ পরগণা, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে আগামী কয়েক দিন বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

দুই মেদিনীপুর, ঝাড়্গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, হাওড়া, হুগলী এখানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে কিছু কিছু জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণের মতো উত্তর ভারতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝেঁপে বৃষ্টি আসতে পারে, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ার দার্জিলিং জলপাইগুড়ি সেখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে, আগামী ৯ তারিখ পর্যন্ত উত্তরের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৭ তারিখ পর্যন্ত চলবে ভারি বৃষ্টিপাত।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow