Advertisements

ক্রিকেটপ্রেমীদের জন্য বড় ধাক্কা, রোহিত-বিরাটের পর অবসরের পথে বুমরাহ! জবাব দিলেন ক্রিকেট তারকা

Nirajana Nag

Nirajana Nag

Follow

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম মূল্যবান সম্পদ জসপ্রীত বুমরাহ (Jaspreet Bumrah)। দীর্ঘদিন ধরে ক্রিকেটের বিভিন্ন ফরম্যাটে দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করার পর টি২০ ক্রিকেট বিশ্বকাপে অভাবনীয় প্রতিভা দেখিয়েছেনধ্র তিনি। বল হাতে তাঁর স্রেফ পিচে নামার অপেক্ষা। বুমরাহের হাতের কেরামতিতে ধরাশায়ী হয়েছে প্রতিপক্ষ। টি২০ বিশ্বকাপে সবথেকে সবথেকে কম রান দিয়েছেন তিনিই। খ্যাতির শীর্ষে থেকে কি তিনিও এবার অবসরের পথে হাঁটবেন?

রোহিত বিরাটদের মতো অবসর বুমরাহের?

দীর্ঘ ১৭ বছর পর টি২০ বিশ্বকাপের ট্রোফি উঠেছে ভারতীয় দলের হাতে। উচ্ছ্বাস, আনন্দাশ্রু, উদযাপনের মাঝেই রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজার অবসর মন ভেঙে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের। বিশ্বকাপের ফাইনাল শেষেই টি২০ ফরম্যাট থেকে অবসর গ্রহণ করেছেন তিন ক্রিকেট তারকা। তাঁদের পথ অনুসরণ করবেন বুমরাহও? তাঁর অবসরও কি শুধু সময়ের অপেক্ষা?

কবে নেবেন অবসর

সম্প্রতি ওয়াংখেড়েতে সেলিব্রেশনের সময় বুমরাহের কাছে অবসর নিয়ে প্রশ্ন রাখা হয়। তিনি উত্তর দেন, তাঁর অবসর এখনো অনেক দূরে। সবে শুরু করেছেন তিনি। ওয়াংখেড়ে স্টেডিয়ামের ব্যাপারে বুমরাহ বলেন, অনূর্ধ্ব ১৯ খেলার সময় এই স্টেডিয়ামে এসেছিলেন তিনি। এই স্টেডিয়াম তাঁর জীবনের জন্য খুব ভালো। তিনি বলেন, দলে যতজন অভিজ্ঞ খেলোয়াড় রয়েছেন এবং যা আত্মবিশ্বাস রয়েছে তাতে তাঁরা দলের হাল ধরে নিতে পারবেন সহজেই। ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়াই তাঁদের লক্ষ্য।

রোহিত বিরাটদের উত্তরসূরী বুমরাহ

রোহিত বিরাটদের তুলনায় বয়সে অনেকটাই ছোট বুমরাহ। ফলত তাঁর অবসরের এখন কোনো প্রশ্ন নেই। উপরন্তু রোহিত বিরাটদের পরবর্তী প্রজন্মের প্রতিশ্রুতিময় খেলোয়াড়দের মধ্যে বুমরাহের নাম রয়েছে প্রথম দিকেই। এর আগে একবার জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ভবিষ্যতে টি২০ ফরম্যাটে রোহিত শর্মার পর সম্ভাব্য অধিনায়কদের তালিকায় নাম রয়েছে জসপ্রীত বুমরাহের।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow