whatsapp channel

Rohit Sharma: ক্যারেবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগেই বড় ধাক্কা! পদে অবনতি রোহিত শর্মার

ফের টি-টোয়েন্টি ক্রিকেটে বড় ধাক্কা খেলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বিগত বেশ কয়েক ম্যাচে রোহিত শর্মার ব্যাট থেকে আশানুরূপ পারফরম্যান্স দেখেনি ক্রিকেট বিশ্ব। আর তারই প্রতিফলন ঘটেছে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ…

Avatar

ফের টি-টোয়েন্টি ক্রিকেটে বড় ধাক্কা খেলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বিগত বেশ কয়েক ম্যাচে রোহিত শর্মার ব্যাট থেকে আশানুরূপ পারফরম্যান্স দেখেনি ক্রিকেট বিশ্ব। আর তারই প্রতিফলন ঘটেছে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের লড়াইয়ে। এতদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক ছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবে এবার তাকে পিছনে ফেলে তালিকার শীর্ষস্থানে পৌঁছে গেলেন নিউজিল্যান্ডের বিধ্বংসী ক্রিকেটার মার্টিন গাপ্টিল।

ক্যারিবিয়ানদের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের পূর্বে রোহিত শর্মার পতন উদ্বেগ ছড়িয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। ২০২০ সালের শেষ লগ্নে মার্টিন গাপ্টিলকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হয়েছিলেন রোহিত শর্মা। তবে এদিন স্কটল্যান্ডের বিরুদ্ধে ৩১ বলে ৪০ রান করেন গাপটিল। স্কটল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য ইনিংসের উপর ভর করে ফের টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে গাপ্টিলের রান ৩৩৯৯। দ্বিতীয় স্থানে থাকা রোহিতের (৩৩৭৯) থেকে ২০ রান বেশি।

আপনাদের জানিয়ে রাখি, টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলী। তাঁর রান ৩৩০৮। গত বছর প্রথম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টিতে ৩০০০ রানে পৌঁছেছিলেন কোহলী। তবে এরপর থেকে একের পর এক টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়তে থাকেন বিরাট কোহলী। যার কারণে এই তালিকায় বেশ কিছুটা পিছিয়ে রয়েছেন তিনি।

তবে টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষস্থান দখল করার সুবর্ণ সুযোগ রয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সামনে। আগামী শুক্রবার থেকে ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত। সেই সিরিজে ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে চলেছেন রোহিত শর্মা। মাত্র ২০ রানে পিছিয়ে থাকা রোহিত শর্মা ক্যারিবিয়ানদের বিপক্ষে বিধ্বংসী পারফরমেন্স করে ফের টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের সিংহাসন দখল করতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

whatsapp logo