whatsapp channel

Petrol Price Today: ১০০ টাকার নীচে নামল ডিজেল, কত কমলো পেট্রোল? জানুন আজকের দাম

পেট্রোল ডিজেলের দাম বাড়াতে উচ্চবিত্তদের কিছুই যায় আসেনি, আবারও পথে পথে বাইক মামনিদের রমরমাও কমেনি। ডিজেল পেট্রোলের দাম বৃদ্ধিতে হয়রানি হয়েছেন চাকুরীজীবী মানুষ। যারা নিম্ন মধ্যবিত্ত, তাদের জন্য এই ডিজেল…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

পেট্রোল ডিজেলের দাম বাড়াতে উচ্চবিত্তদের কিছুই যায় আসেনি, আবারও পথে পথে বাইক মামনিদের রমরমাও কমেনি। ডিজেল পেট্রোলের দাম বৃদ্ধিতে হয়রানি হয়েছেন চাকুরীজীবী মানুষ। যারা নিম্ন মধ্যবিত্ত, তাদের জন্য এই ডিজেল ও পেট্রোলের দাম সত্যি আকাশছোঁয়া। অথচ তাদের কাছে এক কিলো মটন কোনো ব্যাপারই নয়। এখনও রবিবার মানেই বহু বাড়িতে মটন ওঠে, কিন্তু ডিজেল পেট্রোলের দাম তাদের কাছে বাজ পড়ার মতন। এবারে তাদের জন্য রইলো সুখবর যারা ডিজেল পেট্রোলের দামের বৃদ্ধির জন্য রাজনৈতিক যুদ্ধে সামিল হয়েছেন।

Advertisements

দীপাবলির একদিন আগে পেট্রোলের দামে ৫টাকা এবং ডিজেলে ১০ টাকা কমানোর ঘোষণা করেছিল সরকার ৷ এখনও পর্যন্ত কেন্দ্রের পাশাপাশি বেশ কিছু রাজ্য সরকারও দাম কমিয়েছে তেলের ৷ আজ শনিবার সকাল ৬ টায় জানা যায় কলকাতায় পেট্রোল লিটার প্রতি দাম দাড়িয়েছে ১০৪.৬৭ টাকা এবং ডিজেল লিটার প্রতি ৮৯.৭৯ টাকা।

Advertisements

বিভিন্ন রাজ্যে তেলের দাম কমলেও পশ্চিমবঙ্গে এখনও শুল্ক কমানো হয়নি। এদিকে রাজ্য সরকারের দাবি – রাজ্যের সঙ্গে আলোচনা না করে কেন্দ্র সেস কমিয়েছে। চলুন দেখে নিই বিভিন্ন জায়গায় তেলের দাম কিরকম কমলো বাড়লো।

Advertisements

দিল্লি – ডিজেল হল ৮৬.৬৭ টাকা লিটার প্রতি, পেট্রোল হল ১০৩.৯৭ টাকা

Advertisements

মুম্বাই – ডিজেল হল ৯৪.১৪ টাকা লিটার প্রতি, পেট্রোল হল ১০৯.৯৮ টাকা।

চেন্নাই – ডিজেল দাম ৯১.৪৩ টাকা, পেট্রোল দাম ১০১.৪০ টাকা।

কলকাতা – ডিজেল দাম ৮৯.৭৯ টাকা, পেট্রোল দাম ১০৪.৬৭ টাকা লিটার প্রতি।

গ্যাংটক- ডিজেল ৮২.২৫ টাকা, পেট্রোল ৯৭.৭০ টাকা লিটার প্রতি।

নয়ডা- পেট্রোল ৯৫.৫১ টাকা, ডিজেল ৮৭.০১ টাকা।

লখনউ- পেট্রোল ৯৫.২৮ টাকা, ডিজেল ৮৬.৮০ টাকা।

পানাজি- পেট্রোল ৯৬.৩৮ টাকা, ডিজেল ৮৭.২৭ টাকা।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media