Hoop NewsHoop Sports

আর মিলবে না ফ্রি তে, জিও সিনেমায় এবার আইপিএল দেখতে হলে গুনতে হবে এত টাকা

Advertisements

চলছে আইপিএল (IPL) এর মরশুম। জিও সিনেমার (Jio Cinema) ডাউনলোডের হার এবং দর্শক এই সময় বাড়ে লক্ষণীয় ভাবে। কারণ জিও সিনেমাতে বিনামূল্যে দেখা যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচগুলি। তবে বিনামূল্যে আর কতদিন এই পরিষেবা উপভোগ করতে পারবেন মানুষ তা নিয়ে সম্প্রতি শুরু হয়েছে জল্পনা। মনে করা হচ্ছে, বিনামূল্যে জিও সিনেমাতে আইপিএল দেখার সুখের দিন খুব তাড়াতাড়ি অস্তগত হতে চলেছে।

মুকেশ আম্বানির রিলায়েন্স জিও সংস্থার একাধিক বিনোদন মূলক পরিষেবার মধ্যে অন্যতম জিও সিনেমা অ্যাপ। এই অ্যাপের দৌলতে হাতের মুঠোতেই চলে আসে টেলিভিশন। বিভিন্ন সিনেমা, সিরিয়াল, শো সবকিছুই উপলব্ধ রয়েছে এই অ্যাপে। তাও আবার বেশিরভাগই বিনামূল্যে। আইপিএলও এতদিন বিনামূল্যেই দেখা যেত এই অ্যাপে। কিন্তু এবার নিয়মে বদল ঘটতে চলেছে বলেই আশঙ্কা করা হচ্ছে।

আর মিলবে না ফ্রি তে, জিও সিনেমায় এবার আইপিএল দেখতে হলে গুনতে হবে এত টাকা

আসলে সম্প্রতি জিওর তরফে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৫ এপ্রিল থেকেই জিও সিনেমা অ্যাপের জন্য চালু হচ্ছে প্রিমিয়াম প্ল্যান। বিজ্ঞাপন ছাড়া জিও সিনেমার পরিষেবা পাওয়া যাবে এই প্রিমিয়াম প্ল্যান নিলে। আর এই প্ল্যান চালু হওয়ার সঙ্গে সঙ্গেই জিও সিনেমা অ্যাপটি দেখার জন্য টাকা খরচ করতে হবে গ্রাহকদের। যারা এই প্রিমিয়াম প্ল্যান নেবেন তাদেরই একটি নির্দিষ্ট অঙ্কের টাকা দিতে হবে। আর জিওর এই নতুন প্ল্যানের জন্যই এবার জল্পনা শুরু হয়েছে, আদৌ আইপিএল বিনামূল্যে দেখা যাবে কিনা। তবে এখনো যেহেতু জিও সিনেমায় আইপিএল দেখার নিয়ে কোনো স্পষ্ট ঘোষণা করা হয়নি সংস্থার তরফে, তাই অনেকে মনে করছেন সম্ভবত এই মরশুমে বিনামূল্যেই জিও সিনেমায় আইপিএল দেখা যাবে। তবে আগামীতে এর জন্য টাকা লাগলেও লাগতে পারে।

জিও সিনেমার জন্য আপাতত দুটি প্রিমিয়াম প্ল্যান আনা হয়েছে জিওর তরফে। একটির দাম মাসে ৫৯ টাকা, যেটি এখন পাওয়া যাবে মাত্র ২৯ টাকায়। এই প্ল্যানের মাধ্যমে বিজ্ঞাপন ছাড়া একটি ডিভাইসে দেখা যাবে জিও সিনেমা। দ্বিতীয় প্ল্যানটি হল মাসে ১৪৯ টাকার, যেটি এখন পাওয়া যাচ্ছে ৮৯ টাকায়। এই প্রিমিয়াম প্ল্যানটি নিলে বিনা বিজ্ঞাপনে চারটি ডিভাইসে জিও সিনেমা দেখা যাবে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই