Hoop News

Weather Update: ঝেঁপে নামবে বৃষ্টি, অবশেষে সুখবর শোনালো আবহাওয়া দফতর

এবার কিছুটা হলেও স্বস্তির খবর জানাচ্ছে আবহাওয়া দফতর। সেখান থেকে জানা যাচ্ছে, প্রাক বর্ষা আসার আগেই তিন দিন গরম অস্বস্তিকর পরিস্থিতি থেকে মুক্তি পাবে না দক্ষিণবঙ্গবাসী তবে বৃহস্পতিবার থেকে আবহাওয়া বদলে যেতে পারে। আজকাল দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগনা বাদ দিয়ে সমস্ত জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হবে। অন্যদিকে বৃহস্পতিবারের পর থেকেই অনেকটা আবহাওয়া আরো বদলাবে সেখানে শুক্রবার থেকে হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

যদিও বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানের তীব্র তাপপ্রবাহের সতর্কতা আছে। কলকাতার সহ হাওড়া হুগলি বেশ কয়েকটি জায়গাতে গরম থাকবে অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

বর্ষা আসতে এত দেরি হচ্ছে কেন?

আমরা প্রত্যেকেই জানি, কেরালা আর উত্তরবঙ্গের সময়ের অনেক আগেই বর্ষা প্রবেশ করে গেছে, কিন্তু দক্ষিণবঙ্গের সময়ের মধ্যে বর্ষা প্রবেশ করতে পারেনি। এর কারণ কি বলে জানাচ্ছে হাওয়া অফিস? ১৪ই জুন এর আগে বর্ষার আগমন সম্পর্কে কিছুই জানাতে পারবে না, হওয়া অফিস কারণ এই মুহূর্তে দক্ষিণবঙ্গে বর্ষার অনুকূল পরিস্থিতি নেই।

শুক্রবার ১৪ই জুন হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগনার সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে বৃষ্টি হবে। শুধু তাই নয়, এই সমস্ত জেলাতে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াও হইতে পারে। দক্ষিণবঙ্গের শুক্রবার পর্যন্ত পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানের তাপমাত্র প্রবাহের কমলা সর্তকতা জারি করা হয়েছে। শনিবার থেকে আর কোন জেলাতেই তাপপ্রবাহ নয় তবে আবহাওয়া অফিস থেকে এটাও জানানো হচ্ছে যে এই বৃষ্টি, প্রাক বর্ষার বৃষ্টি নয়।

Related Articles