Hoop News

Train Late: ৬ ঘন্টা লেটে চলছে ট্রেন, হাওড়া থেকে কখন ছাড়বে জেনে নিন

আজ মহা সপ্তমীর দিন ট্রেনের সময়সূচি নিয়ে হাজির হয়ে গেছে ভারতীয় রেল কর্তৃপক্ষ, হাওড়া থেকে আজই ছাড়ার কথা ছিল বেশ কয়েকটা ট্রেন, কিন্তু সেই সমস্ত ট্রেন কি সত্যি সত্যি সময় অনুযায়ী ছাড়ছে, তা জানতেই আজকে প্রতিবেদনটা একবার চোখ বুলিয়ে নিন। যাত্রী হয়রানি যাতে না হয়, সেজন্য রেলের পক্ষ থেকে সময় বদলের কথা আগে জানিয়ে দেওয়া হয়েছে। তাই আর দেরি না করে চটপট দেখে দিন কোন ট্রেনের সময় ঠিক কতখানি বদল হয়েছে।

দক্ষিণ পূর্ব রেল জানিয়েছে, ১২২২২ হাওড়া-পুণে দুরন্ত এক্সপ্রেস আজ অর্থাৎ ১০ অক্টোবর সকাল ৫টা ৪৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও, ট্রেনটি একেবারেই সময় মতো ছাড়ছে না প্রায় ৬ ঘন্টার অধিক দেরিতে চলছে। ট্রেনটি আজ বেলা ১২টায় হাওড়া থেকে পুণের উদ্দেশ্যে রওনা হবে। আবার ১২৮৩৯ হাওড়া-এমজিআর সেন্ট্রাল মেল গতকাল রাত ১১টা ৫৫ মিনিটের পরিবর্তে ১০ তারিখ রাত ২টোয় হাওড়া থেকে ছেড়েছে। কিন্তু কেন এত দেরিতে চলছে এই ট্রেন? এই প্রসঙ্গে যাত্রী সাধারণের উদ্দেশ্যে রেল জানিয়েছে, লিঙ্ক ট্রেন ঢুকতে দেরি হওয়া এর জন্য দায়ী।

অন্যদিকে, তাছাড়া রেললাইনে অনেক কাজ চলছে পঞ্চমীতে নতুন ঘোষণা করে এ কথা জানিয়ে দিয়েছে। ভারতীয় রেল, যার জন্য অনেকগুলি ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে চালানো হচ্ছে, কয়েকটি স্টেশনে আবার থাম্বেও না তবে চিন্তা নেই। পুজোর মধ্যে এই কাজ শুরু করা যাচ্ছে না, যাত্রী সাধারনের সুবিধার কথা মাথায় রেখেই আগামী ১৯ শে অক্টোবর থেকে আবারো সংস্কারের কাজে হাত লাগানো হবে বলে জানানো হয়েছে।

আজ দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ১২৫৫২ কামাক্ষা-এসএমভিটি বেঙ্গালুরু এক্সপ্রেস আগামী ২৩ তারিখ কামাখ্যা গোয়ালপাড়া টাউন নিউ বঙ্গাইগাঁও হয়ে চলবে।

১২৫১৩ সেকেন্দ্রাবাদ শিলচর এক্সপ্রেস

১২৫৫১ এসএমভিটি বেঙ্গালুরু-কামাক্ষা এক্সপ্রেস আগামী ১৯ ও ২৬ অক্টোবর নিউ বঙ্গাইগাঁও গোয়ালপাড়া টাউন কামাখ্যা লাইনে হয়ে ছুটবে।

আবার এ মাসের ২৫ তারিখ ১৫৬৩০ পীর ঘাট টাউন তম্বরাম এক্সপ্রেস কামাক্ষা গোয়ালপাড়া টাউন নিউ বঙ্গাইগাঁও অন্য পথে ট্রেন চালানো হবে। উপরিউক্ত ট্রেনগুলি ওই ক’দিন রাঙ্গিয়া স্টেশনে দাঁড়াবে না বলে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে।

১২৫১০ গুয়াহাটি এসএমভিটি বেঙ্গালুরু এক্সপ্রেস চলতি মাসের ২৭ থেকে ২৯ তারিখ কামাক্ষা গোয়ালপাড়া টাউন নিউ বঙ্গাইগাঁও হয়ে ঘুরে যাবে।

ওই ক’দিন ট্রেনটি রাঙ্গিয়া ও বরপেতা রোড থামবে না। ২৭ তারিখ নিউ বঙ্গাইগাঁও কামাক্ষা গোয়ালপাড়া টাউন অন্য পথে চালানো হবে।

১২৫১৫ কোয়েম্বাটুর শিলচর এক্সপ্রেস।

০৫৯৫২ নিউ তিনসুকিয়া এসএমভিটি বেঙ্গালুরু স্পেশাল এবং ১৫৯২৯ তাম্বরাম নিউ তিনসুকিয়া এক্সপ্রেস। এটি আগামী ২৪ অক্টোবর ফুরকাটিং লুমডিং গুয়াহাটি গোয়ালপাড়া টাউন পথে ঘুরে চলবে। তালিকার সর্বশেষ ট্রেনটি হচ্ছে ১৫৯৩০ নতুন তিনসুকিয়া তাম্বরাম এক্সপ্রেস। এটিও আগামী ২৮ অক্টোবর ফুরকাটিং লুমডিং গুয়াহাটি গোয়ালপাড়া টাউন লাইনে ঘুরিয়ে অন্য পথে চালানো হবে। এই ট্রেনগুলি ধিমাজি, নর্থ লখিমপুর, হামুতি, বিশ্বনাথ ছারাইয়ালি, রঙ্গপাড়া নর্থ এবং রাঙ্গিয়া স্টেশনে দাঁড়াবে না। এক কথায় যাত্রীদের সুবিধার জন্য দরাজহস্ত ভারতীয় রেল (Indian Railway)।

Related Articles