Hoop News

New Train: যাত্রী ভোগান্তি আর নয়, হাওড়া লাইনে গাদা গাদা নয়া ট্রেন দিল পূর্ব রেল! কোন রুটে চলবে?

বিগত কিছু সময় ধরে লাগাতার ট্রেন বাতিল, রুট পরিবর্তন, দুর্ঘটনাকে ঘিরে সাধারণ রেল যাত্রীদের অবস্থা ক্রমশ শোচনীয় হয়ে যাচ্ছে, যার ফলে ট্রেনে চাপাটাই যেন একটা ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে সাধারণ মানুষের, তবে আর এরকম হয়রানি হবে না, এমনটাই জানিয়ে দিয়েছে রেল কর্তৃপক্ষ, কারণ উৎসবের আগে পূর্ব রেলের তরফে এবার এমন কিছু ঘোষণা করা হচ্ছে যাতে বেশ খুশি হয়েছেন সাধারণ মানুষ। শ্রাবণ মাসকে হিন্দু ধর্মে অন্যতম পবিত্র মাস হিসেবে ধরা হয়। আর এই শ্রাবণ মাসেই এবার কয়েক গুচ্ছ ট্রেন চালানো হবে। হ্যাঁ একদম ঠিক শুনেছেন।

বড় ঘোষণা জানাল রেল –

শ্রাবণ মাসে জায়গায় জায়গায় শ্রাবণী মেলা উদযাপিত হয়। তবে তারকেশ্বরের শ্রাবণী মেলা উপলক্ষে এখানে অনেক মানুষের আগমন হয়, শ্রাবণ মাস উপলক্ষে বেশিরভাগ মানুষের গন্তব্য থাকে তারকেশ্বর। অন্যদিকে শ্রাবণ মাসে ট্রেনগুলিতে বিপুল পরিমাণে ভিড় হয়। যার ফলে নিত্যযাত্রীরা অনেক সমস্যার মধ্যে পড়েন। এই লাইনে প্রায় ৮ জোড়া ট্রেন চালানো হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে, যার ফলে খুশি হচ্ছেন সকলেই।

৮ জোড়া ট্রেন বেড়ে গেল

শ্রাবণ মাসে এবার তারকেশ্বর লাইনে ৮ জোড়া ট্রেন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল। রেলের এহেন সিদ্ধান্তে খুশি সকলে। তারকেশ্বরে শ্রাবণী মেলা উপলক্ষে যাতে সাধারণ মানুষের যাতায়াত করতে কোন সমস্যা না হয় সেই জন্যই এমন ট্রেন চালানোর কথা জানিয়ে দেওয়া হয়েছে এছাড়াও অতিরিক্ত চারজোড়া ও শেওড়াফুলি তারকেশ্বর এর মধ্যে অতিরিক্ত চার জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। যাত্রীরা এতে বলছেন বেশ ভালই হয়েছে ট্রেনের সংখ্যা বাড়িয়ে।

বেড়ে গেল যাত্রী সংখ্যা

পূর্ব রেলের তরফ থেকে জানা যায়, এমন এক তথ্য দেওয়া হয়েছে যা শুনেও আপনি পাগল হয়ে যাবে। রেলের তরফে জানানো হয়েছে, চলতি বছরে শ্রাবণী মেলায় তারকেশ্বরে যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৫৯.৩৫ শতাংশ। আর টিকিট বিক্রিতে রেলের আয়ও বেড়েছে ১০৭.৭৭ শতাংশ।

Related Articles