whatsapp channel

Gold Price Today: মঙ্গলবার ফের ছন্দপতন সোনার দামে, ধনতেরাসের আগে সোনা কেনার বাম্পার সুযোগ

পেরিয়ে গেছে দুর্গাপুজো। তবে বাঙালির দরজায় এখন কড়া নাড়ছে কালীপুজো। তবে এই উৎসব কিন্তু গত দেশে পালিত হয় আলোর উৎসব দীপাবলি হিসেবে। সেই সঙ্গে এই সময়েই রয়েছে ধন্বন্তরী জয়ন্তী বা…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পেরিয়ে গেছে দুর্গাপুজো। তবে বাঙালির দরজায় এখন কড়া নাড়ছে কালীপুজো। তবে এই উৎসব কিন্তু গত দেশে পালিত হয় আলোর উৎসব দীপাবলি হিসেবে। সেই সঙ্গে এই সময়েই রয়েছে ধন্বন্তরী জয়ন্তী বা ধনতেরাস উৎসব। এই বিশেষ দিনে মা লক্ষ্মী, গণেশ ও কুবেরের উপাসনা করা হয়। সেই সঙ্গে এই দিনে সোনা বা রূপোর গয়না কেন শুভ বলে মনে করা হয়। তাই নভেম্বরের শুরু থেকেই সোনার দোকানে ভিড় জমছে ক্রেতাদের। ধনতেরাসে গয়না কিনে সমৃদ্ধি লাভের আশায় গয়নার দোকানমুখী হচ্ছেন অনেকেই। তবে এই সময় ক্রেতাদের কপালে ভাঁজ ফেলছে সোনার বাড়তে থাকা দাম।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। তবে, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৭.১১.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৪৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৩৪০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৬.১১.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৪৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৩৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৭.১১.২০২৩-মঙ্গলবার)
৭৫,২০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৬.১১.২০২৩-সোমবার)
৭৫,২০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৯২.২০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৭২.৫০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেসিগে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা