Hoop News

Puja Special Train: দারুন সুখবর! পুজোয় সারা রাত লোকাল ট্রেন চলবে, হাওড়া-শিয়ালদহে বাড়তি কাউন্টারও

পুজোর দিনগুলোতে এই গভীর রাত পর্যন্ত সাধারণের সুবিধার জন্য ট্রেন চালানো হবে, এমনটাই জানিয়ে দিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ। হাওড়া শিয়ালদহ দুই ডিভিশনেই চলবে গভীর রাত পর্যন্ত লোকাল ট্রেন তা শুনে তারা পুজো দেখতে যান তাদের মুখেও হাসি ফোটাচ্ছে। কারণ মফস্বল থেকে অনেক যাত্রীরা কিন্তু রাত্রিবেলা ঠাকুর দেখতে বের হন অথবা ঠাকুর দেখে মাঝরাতে ফেরেন। সেক্ষেত্রে যদি এমন ব্যবস্থা করা হয় তাহলে তো কোন কথাই নেই। শুধুমাত্র তাই নয় যাতে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে টিকিট কাটতে না হয় সেই জন্য স্টেশন গুলিতে বাড়তি কাউন্টারও খুলে দেওয়া হবে পাশাপাশি সমস্ত স্টেশনে স্বয়ংক্রিয় ভেন্ডিং মেশিন সক্রিয় থাকবে।

বিকেল থেকে রাত্রি পর্যন্ত স্টেশন গুলিতে সহায়তা করার জন্য অনেক কর্মীরা থাকবেন, যারা যাত্রীদের টিকিট কাটতেও অনেক সাহায্য করবে বলে এমনটাও জানানো হয়েছে। তাছাড়া পূজোর দিনগুলিতে স্টেশন গুলিতে পন্য বহনকারী ট্রলি নিয়ন্ত্রণে রাখা হবে, ভিড়ের মধ্যে যাতে এই ধরনের ট্রলি নিয়ে যাতায়াত করা অসুবিধাজনক না হয়, সেটাও খেয়াল করা হবে, বলে জানিয়ে দিয়েছে রেলের অফিসাররা। হাওড়া বর্ধমান মেন ও কর্ড শাখায় সপ্তমী, অষ্টমী, নবমীতে গভীর রাতে তিনটি ট্রেন থাকবে।

হাওড়ার সিনিয়র ডিসিএম রাহুল রঞ্জন বলেছেন, “প্রাথমিকভাবে আলোচনায় ঠিক হয়েছে রাত ১১.৪৫, ২.৪৫ ও ২টোর সময়ে হাওড়া থেকে আপ ট্রেনগুলি ছাড়বে। হাওড়া স্টেশনে এখন সর্বমোট ২৪টি কাউন্টার খোলা হবে তাছাড়া পুজোর সময় আরো ছটি মানে মোট ৩০ টি কাউন্টার খুলে দেওয়া হবে স্টেশনে মেডিকেল হেল্পের মতো ব্যবস্থা থাকবে। অনেক সময় সারা রাত ঠাকুর দেখে অনেকেই অসুস্থ হয়ে পড়েন, তাই যাতে কোনো রকম কোনো সমস্যা না হয়, সেদিকে খেয়াল রাখা হবে, শিয়ালদহ দক্ষিণ বঁনগা ও মেইন শাখাতে গভীর রাতে ট্রেন চালানো হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

পুজোর দিনগুলোতে বিভিন্ন দূরপাল্লার ট্রেন ও হাওড়া শিয়ালদহের ফুড প্লাজা রেস্তোরাগুলিতে খাবারের মেনুতে পুজোর বিশেষ চমক রয়েছে। যাত্রী নিরাপত্তার দিকেও কোনরকম খামতি রাখবে না বলে জানিয়ে দিয়েছেন রেল কর্তৃপক্ষ, জিআরপির পাশাপাশি হাওড়া, শিয়ালদহ বড় বড় স্টেশন গুলিতে ৫০০ আরপিএফ কর্মী মোতায়েন থাকবে।

Related Articles