Hoop News

Gas Cylinder High Price: পুজোর আগেই দুঃখের খবর, গ্যাস সিলিন্ডারের দাম বাড়লো হু হু করে

দুর্গাপূজার মুখেই আবারো সাধারণ মানুষদের জন্য রইল একটা দুঃখের খবর। দূর্গা পূজার সময় সাধারণ মানুষের বাড়িতে রান্নাবান্না একটু বেশি হয়ে থাকে, আর এই প্রতিদিনের রান্নাবান্নার জন্য যেটা ভীষণ প্রয়োজন সেটা হলো গ্যাস সিলিন্ডার। ক্যালেন্ডারের তারিখটা পয়লা অক্টোবর হতে না হতেই কলকাতা, দিল্লি সহ বিভিন্ন প্রান্তে এলপিজি গ্যাসের রান্নার গ্যাস সিলিন্ডারের দাম অনেকটাই বেড়ে গেছে, কলকাতায় প্রতিটি গ্যাস সিলিন্ডারের দাম ৪৮ টাকা বেড়েছে, একই সঙ্গে দিল্লি, মুম্বাই সহ বিভিন্ন জায়গায় এলপিজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম অনেকাংশ বৃদ্ধি পেয়েছে।

পয়লা অক্টোবর মধ্যরাত থেকে কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়ে গেছে ১,৮৫০.৫ টাকা। সেপ্টেম্বরে সেই দামটা ১,৮০২.৫ টাকা ছিল। পুজোর মাসে কলকাতায় ৪৮ টাকা বেড়েছে ১৯ কেজি বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম। দিল্লিতে তো প্রতিটি সিলিন্ডারের জন্য এই মাসে ৪৮.৫ টাকা বেশি খরচ করতে হবে। দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়াল ১,৭৪০ টাকা।

অন্যদিকে, দেশের অপর দুটি মেট্রো শহর মুম্বই এবং চেন্নাইয়ে ১৯ কেজি বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম অনেকটাই বেড়ে গেছে। যথাক্রমে ৪৮.৫ টাকা এবং ৪৮ টাকা। আর তার ফলে অক্টোবরে মুম্বইয়ে ১৯ কেজি বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডার কিনতে ১,৬৯২.৫ টাকা খরচ হয়ে যাবে, যার ফলে অনেকটাই টাকা বেড়ে যাচ্ছে। আর চেন্নাইয়ের মানুষের পকেট থেকে ১,৯০৩ টাকা দিতে হবে গ্যাস সিলিন্ডার পিছু।

Related Articles