Hoop News

Weather Update: সইতে হবে না অতিরিক্ত গরমের কষ্ট, বৃষ্টির মরশুমে দারুণ সুখবর হাওয়া অফিসের

সমস্ত অপেক্ষার এবার শেষ হলো। নির্ধারিত সময়ের ১১ দিন পরে অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা রানী এলেন। হাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের সর্বোচ্চ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, কোথাও আবার বজ্রবিদ্যুৎ সহ জমে বৃষ্টি হবে, কিন্তু কবে বৃষ্টি হবে কলকাতায়? সপ্তাহে শুরু হতেই কোথায়? কেমন আবহাওয়া থাকবে? তাড়াতাড়ি চলুন দেখে নিন।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?

গাঙ্গেয় বঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা, কলকাতার বেশিরভাগ অংশে বর্ষা এসেছে। ঝেঁপে কবে বৃষ্টি নামবে তা বোঝা যাচ্ছে না। হাওয়া অফিস জানাচ্ছে, বৃষ্টি এখনই জোরালো হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টি পাবে বঙ্গ। হালকা মাঝারি বৃষ্টি হলে দিনের তাপমাত্রা কম থাকবে। কলকাতাসহ অনেক জায়গাতেই আকাশ মেঘলা থাকবে কোথাও বৃষ্টি হতে পারে। রাতের দিকেও তাপমাত্রা খুব একটা বেশি বাড়বে না।

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে আর সব জায়গাতেই মোটামুটি বৃষ্টি হচ্ছে। হাওয়া অফিস বলছে, আগামী দু-তিন দিনে উত্তরবঙ্গে বৃষ্টি খানিকটা কমতে পারে। তবে আগামী সাত দিন উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা বৃষ্টি হতে পারে।

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

আগামী ২৪ ঘণ্টা কলকাতার এবং তার আশেপাশের আকাশে মেঘ থাকবে। কোনো কোনো জায়গায় হালকা বৃষ্টিও হতে পারে হাওয়া অফিস বলছে, অস্বস্তি আরো একটু বাড়তে পারে রবিবার এবং সোমবার। তবে আগের মত অতটা ঘামের কষ্ট হবেনা দক্ষিনবঙ্গবাসীর।

গরম কতটা কমতে পারে?

দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, নদিয়ায় দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর অক্ষরেখায় প্রবেশ করেছে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, হুগলি ও হাওড়া জেলার কিছু অংশের ওপর দিয়ে এই অক্ষরেখা গিয়েছে। যার ফলে দক্ষিণবঙ্গ জুড়ে আকাশে মেঘের ঘনঘটা থাকবে, কোথাও কোথাও আবার প্রাক বর্ষার বৃষ্টিও শুরু হয়ে যাবে। তবে দক্ষিণবঙ্গবাসীকে আর চিন্তা করতে হবে না, বৃষ্টি এসেই গেল শেষমেষ।

Related Articles