Advertisements

Digha: বর্ষায় দীঘা যাওয়া এখন আরো সহজ, পর্যটকদের জন‍্য স্পেশাল ট্রেনের ব্যবস্থা পূর্বরেলের

Nirajana Nag

Nirajana Nag

Follow

গ্রীষ্ম হোক বা বর্ষা, কিংবা শীত। ভ্রমণপ্রেমী বাঙালিকে বাড়িতে আটকে রাখা যায় না মোটেই। আর গন্তব‍্য যদি হয় দীঘা (Digha), তাহলে তো কোনো মরশুমই বাধা নয়। আসলে কলকাতার কাছেই এই জনপ্রিয় টুরিস্ট ডেস্টিনেশনটি দূরত্বে কম হওয়ায় সপ্তাহান্তের ছুটিতে অনেকেই ব‍্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েন। তবে ঘুরতে যাওয়ার পরিকল্পনা হলেও চিন্তায় ফেলে ট্রেনের টিকিট। বছরভর দীঘায় পর্যটকদের ভিড় থাকার কারণে ট্রেনের টিকিট পাওয়া নিয়েই শুরু হয় বড় দুশ্চিন্তা।

দীঘা যাওয়ার স্পেশাল ট্রেন

পর্যটকদের এই সমস‍্যা থেকে মুক্তি দিতেই এবার বড় উদ‍্যোগ নিল পূর্ব রেলওয়ে। কলকাতা থেকে সরাসরি দীঘা যাওয়ার সুবিধার জন‍্য চালু করা হচ্ছে বিশেষ ট্রেন পরিষেবা। ০৩১৬১ কলকাতা দীঘা স্পেশাল ট্রেনের ঘোষণা করা হয়েছে। এই ট্রেনটি কলকাতা স্টেশন থেকে রওনা হয়ে পৌঁছাবে দীঘা। আবার দীঘা থেকে রওনা হয়ে ফিরবে কলকাতা স্টেশন। ৩০০০ বার্থ এব‌ং ১০,০০০ আসনের এই স্পেশাল ট্রেনটি চালানোর কথা ঘোষণা করা হয়েছে পূর্ব রেলের তরফে।

কবে আর কখন চলবে এই ট্রেন

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ৭ ই জুলাই রবিবার থেকে এই বিশেষ ট্রেনের পরিষেবা শুরু করা হচ্ছে। ৭ ই থেকে ২৮ শে জুলাই পর্যন্ত সপ্তাহে দুদিন শনি এব‌ং রবিবার করে চলবে এই ট্রেন। কলকাতা স্টেশন থেকে শনি এবং রবিবার করে দুপুর ২ টো নাগাদ ছাড়বে ট্রেনটি। দীঘা পৌঁছাবে প্রায় সন্ধ‍্যা ৬ টা ৫০ নাগাদ। আবার ফেরার সময় সন্ধ‍্যা ৭ টা ১০ নাগাদ দীঘা থেকে রওনা হয়ে প্রায় রাত ১১ টা ৫৫ নাগাদ পৌঁছাবে কলকাতা স্টেশন। আন্দুল, উলুবেড়িয়া, বাগনান, মেছেদা, তমলুক এবং কাঁথি স্টেশনে হল্ট দেবে ট্রেনটি।

কতদিন পাওয়া যাবে পরিষেবা

উল্লেখ‍্য, আপাতত জুলাই মাস জুড়েই এই স্পেশাল ট্রেনের পরিষেবা পাওয়া যাবে। ট্রেনটির পরিষেবায় ভালো সাড়া পাওয়া গেলে ভবিষ‍্যতে ট্রেনটি সারা বছর চালানোর কথা ভাবতে পারে পূর্বরেল।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow